Narendra Modi and Imran Khan
প্রতিনিধিত্বমূলক ছবি

নয়াদিল্লি: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে প্রতিবেশী দেশ পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের বৈঠক নিয়ে ধোঁয়াশা ছড়িয়েছিল। কোনো কোনো মহল থেকে দাবি করা হচ্ছিল, আগামী সপ্তাহে কিরগিজস্থানের রাজধানী বিশকেকে সাংঘাই কোঅপারশেন অর্গানাইজেশনের সম্মেলনের সময় দুই রাষ্ট্রপ্রধান মুখোমুখি হতে পারেন। তবে বৃহস্পতিবার কেন্দ্রীয় বিদেশ মন্ত্রকের তরফে এ ধরনের কোনো বৈঠকের সম্ভাবনাকে নস্যাৎ করা হল।

এ দিন বিদেশমন্ত্রকের মুখপাত্র রবিশ কুমার একটি প্রেস বিবৃতিতে জানান, বিশকেকের ওই সম্মেলনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং পাক প্রধানমন্ত্রী ইমরানের কোনো বৈঠকের খবর আমাদের কাছে নেই।

প্রসঙ্গত, আগামী ১৩-১৪ জুন বিশকেকে আয়োজিত হচ্ছে ওই সম্মেলন। সেখানে মোদী যেমন অংশ নিচ্ছেন, তেমনই ইমরানের উপস্থিতির কথাও জানা গিয়েছে। কিন্তু তাঁদের দু’জনের মধ্যে আলাদা করে কোনো বৈঠক হচ্ছে না বলেই সাফ জানিয়ে দিল বিদেশমন্ত্রক।

গত ১৪ ফেব্রুয়ারি জম্মু-কাশ্মীরের পুলওয়ামায় জঙ্গিহানায় ৪০ জন জওয়ানের শহিদ হওয়ার পর থেকেই দুই প্রতিবেশী দেশের সম্পর্কে তপ্তস্রোত বইতে শুরু করে। পাল্টা হিসাবে গত ২৬ ফেব্রুয়ারি বালাকোটে ভারতের এয়ার স্ট্রাইকের পর দু’দেশের মধ্যে দ্বিপাক্ষিক সম্পর্ক আরও তলানিতে গিয়ে পৌঁছায়।

modi imran
প্রতীকী ছবি

তবে গত ২৬ মে ইমরান ফোন করে কথা বলেন মোদীর সঙ্গে। দুই দেশের সীমান্ত এলাকায় শান্তি বজায় রাখার কথা উল্লেখ করেন ইমরান। ওই ফোনালাপের পরই বিশকেকের সম্মেলনে দুই রাষ্ট্রপ্রধানের বৈঠক নিয়ে জল্পনা ছড়ায়।

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন