নয়ডা হামলা: বাংলাদেশি পরিচারিকাদের নিষিদ্ধ করল অভিযুক্ত আবাসন

0
670

নয়ডা: উন্মত্ত গ্রামবাসীদের হামলায় আতঙ্কিত হয়ে এ বার বাংলাদেশি পরিচারিকাদের নিষিদ্ধ করার সিদ্ধান্ত নিয়েছে মহাগুন মডার্ন আবাসন। পরিচারিকা জোহরা বিবিকে আটকে রাখার অভিযোগে বুধবার ওই আবাসনে তাণ্ডব চালিয়েছিল উন্মত্ত গ্রামবাসীরা। সেই তাণ্ডবে সন্ত্রস্ত হয়েই এই সিদ্ধান্ত নিয়েছে ওই আবাসনের সদস্যরা।

ওই আবাসনে ২৭৫০টি ফ্লাট রয়েছে, যার অধিকাংশতেই বাংলাদেশের পরিচারিকারা কাজ করেন। তবে আবাসিকদের দাবি অনুসারে জোহরা বাংলাদেশ থেকে আসা বেআইনি অনুপ্রবেশকারী হলেও, পুলিশের দাবি জোহরার কাছে সব বৈধ কাগজপত্র রয়েছে।

আরও পড়ুন: পরিচারিকাকে আটকে রাখার অভিযোগ, নয়ডার আবাসনে হামলা

এক আবাসিক ডঃ অমিত সচদেবের মতে, “বুধবারের ঘটনার পর সমস্ত আবাসিকই সন্ত্রস্ত হয়ে রয়েছে। আমরা এখন থেকে কোনো মতেই বাংলাদেশি পরিচারিকাদের আবাসনে ঢুকতে দেব না। ওদের সমস্ত টাকা মিটিয়ে দেব। বেসরকারি এজেন্সির মাধ্যমে নতুন পরিচারিকা নেব।”

অন্য দিকে জোহরার স্বামী আবদুল সাত্তার বলেন গ্রামবাসীরা শুধুমাত্র জোহরার খোঁজখবর করতেই ওই আবাসনে গিয়েছিল, কিন্তু আবাসিকরাই প্রথমে তাঁদের হুমকি দেয়। তাঁর কথায়, “আবাসনের নিরাপত্তারক্ষীদের সঙ্গে কথা বলতে যাওয়ার পরেই ওরা আমাদের ব্যাটন দিয়ে মারতে শুরু করে। আমরা ভয় পেয়েছিলাম এবং আত্মরক্ষার্থেই পাথর ছুড়তে বাধ্য হয়েছি। ওরা আমাদের মেরে ফেলারও হুমকি দিয়েছিল। আমরা জানতাম এর ফলে পরিচারিকারা কাজ হারাবেন, কিন্তু কিছু করার নেই। এ রকম সামাজিক নিপীড়ন সহ্য করা যায় না।”

এক ক্লিকে মনের মানুষ,খবর অনলাইন পাত্রপাত্রীর খোঁজ

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here