akhilesh yadav

ওয়েবডেস্ক: উত্তরপ্রদেশের কইরানা লোকসভা উপনির্বাচনে বিজেপি প্রার্থী মৃগাঙ্কা সিংহের পরাজয়ের পর দেশ জুড়ে বিজেপি-বিরোধী জোটের ভবিষ্যৎ আরও শক্ত ভিতের উপর প্রতিষ্টা পেল বলেই ধারণা করা যেতে পারে। কারণ, ওই কেন্দ্রে আরএলডি, বিএসপি, এসপি, কংগ্রেস এবং সিপিএম যেভাবে জোটবদ্ধ ভাবে লড়াই করে বিজেপির হাতে থাকা আসনটিকে ছিনিয়ে নিল, তাতে জোটের ইতিবাচক দিকটিই আলোচ্য বিষয় হয়ে উঠেছে। তবে সমাজবাদী পার্টি নেতা অখিলেশ যাদব বলছেন অন্য কথা!

আরএলডির প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করা প্রাক্তন এসপি সাংসদ তাবাসুম হাসানের জয় নিশ্চিত হওয়ার পর সাংবাদিকদের সামনে অখিলেশ বলেন, “এই জয় শুধুমাত্র কয়েকটি বিরোধী রাজনৈতিক দলের জোটবদ্ধ লড়াইয়ের ফল নয়। এই জয়ের নেপথ্যে রয়েছেন বৃহত্তর অংশের কৃষক, দরিদ্র ও অবহেলিত মানুষ। তাঁরা এই বিরোধী জোটের মধ্যেই সম্ভাবনা দেখতে পেয়ে দু’হাত উজাড় করে সমর্থন জানিয়েছেন। যার ফল এই জয়। তাঁদের ধন্যবাদ জানাই”।

আরও পড়ুন: টি টুয়েন্টির ঢঙে ভোট জিততে গিয়ে ‘ক্লিন বোল্ড’ হয়ে গেলেন মোদী!

অখিলেশ বলেন,  “কৃষকের ঋণ মুকুবের প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল। কিন্তু ক্ষমতার দম্ভে সে কথা ভুলে গিয়েছিল কেন্দ্র ও বর্তমান রাজ্য সরকার। আমরা জোটবদ্ধ ভাবে সে কথাই মনে করিয়ে দেওয়ার চেষ্টা করেছি। বিজেপির এই শিক্ষা পাওয়ার প্রয়োজন ছিল, যা দিলেন সাধারণ মানুষ”।

আরও পড়ুন: দখলে থাকা আসনে মার্জিনের থেকেও কম ভোট পেয়ে লজ্জার হার, অস্বস্তি বাড়াল বিজেপির!

তবে জোটের পক্ষে তিনি বলেন, বিজেপির জনবিরোধী কাজের বিরুদ্ধে প্রতিবাদ করতে এই জোটের প্রয়োজনীয়তা প্রমাণ হয়ে গেল সারা দেশেই। এ ভাবেই জোটকে এগিয়ে নিয়ে যেতে হবে।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here