Padmavati Still

অমদাবাদ: ইতিহাসের বিকৃতি মেনে নেওয়া যাবে না, এই যুক্তি দেখিয়ে রাজস্থান, মধ্যপ্রদেশের পরে এবার গুজরাতেও নিষিদ্ধ হল পদ্মাবতী।

সামনের মাসে গুজরাতে নির্বাচন। এমনিতে বিজেপির ক্ষমতায় ফিরে আসা নিয়ে কোনো সংশয় না থাকলেও, গত ২২ বছরে এই প্রথমবার নির্বাচন নিয়ে কিছুটা ভয়েই রয়েছে শাসক দল। পটেলদের ভোট পাওয়া যাবে কি না, সে ব্যাপারে এখনও নিশ্চিত নয় বিজেপি। এই আবহে রাজপুত সম্প্রদায় যাতে বিজেপির থেকে মুখ ফিরিয়ে না নেয়, সম্ভবত সেই কারণেই এই নিষেধাজ্ঞা গুজরাতের।

বুধবার গুজরাতের মুখ্যমন্ত্রী বিজয় রুপানি বলেন, “রাজপুতদের ভাবাবেগে আঘাত লাগতে পারে, তাই গুজরাতে পদ্মাবতী মুক্তি পাবে না। আমাদের ইতিহাসের বিকৃতি করা হোক, সেটা মেনে নেব না। আমরা বাকস্বাধীনতায় বিশ্বাসী, কিন্তু তা বলে ইতিহাসকে নিয়ে ছিনিমিনি খেলা মেনে নেব না।”

এ দিকে আরও এক বিজেপি শাসিত রাজ্য হরিয়ানা এখনও পর্যন্ত সিনেমায় নিষেধাজ্ঞা আরোপ করেনি, তবে সেন্সর বোর্ডের স্বীকৃতি দেখে তারা সেই সিদ্ধান্ত নেবে। রাজ্যের মুখ্যমন্ত্রী মনোহর লাল খট্টর বলেন, “সেন্সর বোর্ডের সিদ্ধান্তের আগে সিনেমাটির ওপর নিষেধাজ্ঞা জারি করা উচিত হবে না। তবে কারও ভাবাবেগে আঘাতও মেনে নেব না।”

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here