vikram Singh
বিজেপি বিধায়ক বিক্রম সিং

ওয়েবডেস্ক: গত সোমবারই জম্মু ও কাশ্মীর থেকে সংবিধানের ৩৭০ অনুচ্ছেদ রদ করা হয়েছে। এর পরই শুরু হয় বিতর্কের ঝড়। তবে কেন্দ্রের শাসক-বিরোধী জোটের সেই তরজায় ঘৃতাহুতি করেছে উত্তরপ্রদেশের বিজেপি বিধায়ক বিক্রম সাইনির কুরুচিকর মন্তব্য।

বিক্রম সাইনি বলেন, “এ বার কাশ্মীরের ফরসা-সুন্দরী মেয়েদের বিয়ে করা যাবে। এত দিন ৩৭০ ধারার জন্য কাশ্মীরের কোনো মেয়েকে ভিনরাজ্যের যুবক বিয়ে করতে পারতেন না। উত্তরপ্রদেশের কোনো যুবক কাশ্মীরের কোনো মেয়েকে বিয়ে করলেই তাঁর নাগরিকত্ব কেড়ে নেওয়া হতো”।

জম্মু ও কাশ্মীর থেকে ৩৭০ অনুচ্ছেদ রদ করার পর কেন্দ্রের সমালোচনায় নেমেছে বিরোধী রাজনৈতিক দলগুলি। তবে উত্তরপ্রদেশের মুজফ্‌ফরনগরের খটৌলির বিধায়ক বিক্রম উল্লাসে মেতে দলের কর্মী-সমর্থকদের বোঝানোর কাজ চালিয়ে গিয়েছেন সমান তালে।

তাঁর কথায়, “দলের কর্মীরা উৎফুল্ল, বিশেষ করে যাঁরা অবিবাহিত। কারণ এ বার ফরসা কাশ্মীরি মেয়েদের সঙ্গে তাঁদের বিয়ে দেওয়া যাবে। আগে ভিনরাজ্যে বিয়ে করলে কাশ্মীরি মহিলারা নাগরিকত্ব খোয়াতেন। তাঁদের উপর অনেক অত্যাচার হতো। এ বার কাশ্মীরের বিশেষ মর্যাদা না থাকায় সেই সব সমস্যা থেকে মুক্তি পাবেন কাশ্মীরি মহিলারা”।

তবে এখানেই শেষ নয়। তিনি আর কিছুটা চমক দিয়ে বলেন, “রাজ্যের মুসলমান পার্টি কর্মীরা ফরসা কাশ্মীরি মেয়েদের বিয়ে করার সুযোগ হাতে পাওয়ায় আনন্দ করতে পারেন”।

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন