'Pure Himalayan Air'

ওয়েবডেস্ক: বোতলবন্দি পানীয় জল বা গঙ্গাজলের কথা নতুন করে বলার নয়। এ বার বোতল-তালিকায় যুক্ত হল বিশুদ্ধ বাতাস!

অস্বাস্থ্যকর পরিবেশে শ্বাশ নিতে অসুবিধা হয় অনেক সময়। আবার, এমন অনেক জায়গা রয়েছে, যেখানে শ্বাস নেওয়ার মতো পর্যাপ্ত বাতাস নেই। সেই সব জায়গাতেই কাজে লাগবে এই বোতলবন্দি বিশুদ্ধ বাতাস। তবে যাঁদের বিশুদ্ধ বাতাস নাকে পরখ করার ইচ্ছে বা শখ রয়েছে, তাঁরাও নিতে পারেন এই বোতলবন্দি বাতাস।

যে সংস্থা এই অভিনব পণ্যটি বাজারে নিয়ে এসেছে, তাঁর নাম না জানালেই নয়। পিওর হিমালয়ান এয়ার নামের সংস্থার দাবি, এই বোতল থেকে মাত্র ২-৩ সেকেন্ড বিশুদ্ধ বাতাস নেওয়ার পরই যে কোনো ব্যক্তি পুরোমাত্রায় উজ্জীবিত হয়ে উঠতে সক্ষম। কী ভাবে পাওয়া যাবে?

Air in bottle

আপাতত ১০ লিটারের অ্যালুমিনিয়ামের বোতলে পাওয়া যাচ্ছে ওই বিশুদ্ধ বাতাস। এক বোতলের দাম ৫৫০ টাকা, মানে প্রতি লিটারে দাম পড়ছে ৫৫ টাকা।

আরও পড়ুন: অ্যাসিডিটি জ্বালিয়ে মারছে, জেনে নিন রেহাই পাওয়ার ৩টি সহজ উপায়

ওই সংস্থার দাবি, হিমালয় থেকে বাতাস ধরে সেটিকে কোল্ড প্রেস কম্প্রেসনের মাধ্যমে বোতলবন্দি করা হচ্ছে। এ ব্যাপারে অবশ্য গ্যাস অথরিটি অব ইন্ডিয়া (গেল) বছর দুয়েক আগেই একটি প্রচার চালিয়েছিল। তারা বলেছিল, কী ভাবে বিশুদ্ধ বাতাসকে বোতলে ভরে দিল্লির বায়ুদূষণের মোকাবিলা করা যায়। সেই উপদেশই হয়তো মেনে চলেছে ওই সংস্থা। তবে তাদের উদ্দেশ্য সম্ভবত ব্যবসায়িক!

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here