৩০ এপ্রিল পর্যন্ত লকডাউন বাড়াল ওড়িশা

ফাইল ছবি

ভুবনেশ্বর: আরও দু’ সপ্তাহ লকডাউনের (Lockdown) মেয়াদ বাড়িয়ে দিল ওড়িশা (Odisha)। চলতি লকডাউনের মেয়াদ ৩০ এপ্রিল পর্যন্ত বাড়িয়ে দেওয়ার কথা ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়ক (Naveen Pattanaik)।

দেশ জুড়ে চলতে থাকা লকডাউন ১৪ এপ্রিল উঠে যাওয়ার কথা থাকলেও, তেমনটা যে হচ্ছে না সেটা নিশ্চিত। বুধবার সর্বদলীয় বৈঠকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও (Narendra Modi) ইঙ্গিত দিয়েছিলেন বর্তমান পরিস্থিতিতে লকডাউন তোলা সম্ভব নয়।

লকডাউনের মেয়াদ বাড়িয়ে দেওয়ার ব্যাপারে একাধিক রাজ্য ইতিমধ্যেই প্রধানমন্ত্রীর কাছে আবেদন করেছে। তবে ওড়িশাই প্রথম রাজ্য যারা সরকারি ভাবে লকডাউন বাড়ানোর ঘোষণা করল।

সংবাদসংস্থা এএনআই জানাচ্ছে, ৩০ এপ্রিল পর্যন্ত রাজ্যে কোনো ট্রেন এবং উড়ান পরিষেবা যাতে চালু করা না হয়, সে ব্যাপারে কেন্দ্রের কাছে আবেদন করেছেন নবীন। পাশাপাশি সব শিক্ষাপ্রতিষ্ঠান ১৭ জুন পর্যন্ত বন্ধ থাকবে বলেও ঘোষণা করেন মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন বারো ঘণ্টায় ১৬২, মহারাষ্ট্রে আক্রান্ত বেড়ে তেরোশোর দোরগোড়ায়

অর্থাৎ গরমের ছুটি কাটিয়েই শিক্ষা প্রতিষ্ঠানগুলি খুলবে বলে জানিয়েছেন তিনি। উল্লেখ্য, ভারতের অনেক রাজ্যের থেকে ওড়িশার করোনা (Coronavirus) পরিস্থিতি অনেকটাই ভালো। কিন্তু গত কয়েক দিনে সেখানেও আক্রান্তের সংখ্যা বেড়েছে। বর্তমানে ওড়িশায় মোট আক্রান্ত ৪২।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*


This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.