চণ্ডীগড়: ৮২ বছর বয়সে স্কুলের পরীক্ষায় ঠিকই বসেছিলেন হরিয়ানার প্রাক্তন মুখ্যমন্ত্রী ওম প্রকাশ চৌটালা, কিন্তু সেটা দ্বাদশ শ্রেণির নয়, দশম শ্রেণির। সেই পরীক্ষার ফল এখনও বেরোয়নি। ছেলে অভয় চৌটলার দাবি নস্যাৎ করে সাফ জানিয়ে দিল ন্যাশনাল ইনস্টিটিউট অফ ওপেন স্কুলিং (এনআইওএস)।

কিছু দিন  আগেই অভয় দাবি করেছিলেন, ৮২ বছর বয়সে দ্বাদশ শ্রেণির পরীক্ষায় বসে প্রথম ডিভিশনে পাশ করেছেন তাঁর বাবা ওম প্রকাশ। কিন্তু যে স্কুলের তরফ থেকে ওম প্রকাশ পরীক্ষা দিয়েছিলেন সেই এনআইওএস জানিয়ে দিয়েছে, শুধু দশম শ্রেণির পরীক্ষাতে বসাই নয়, সেই পরীক্ষার ফল এখনও প্রকাশিত হয়নি।

সংবাদ সংস্থা পিটিআই জানিয়েছে পরীক্ষার কাগজপত্র থেকে জানা গিয়েছে যে দিল্লি তিহার জেলে ৬ এপ্রিল থেকে ২৪ এপ্রিল পর্যন্ত দশম শ্রেণির পরীক্ষায় বসেছিলেন প্রাক্তন মুখ্যমন্ত্রী। সেখানে তিনি বিজ্ঞান, আর্টস, হিন্দি, ভারতের সংস্কৃতি এবং ঐতিহ্য এবং বিজনেস স্টাডিজ বিষয়ে পরীক্ষা দিয়েছিলেন।

আরও পড়ুন ৮২ বছরে জেলে বসে পরীক্ষা দিয়ে দ্বাদশ পাশ করলেন হরিয়ানার প্রাক্তন মুখ্যমন্ত্রী ওম প্রকাশ চৌটালা

এনআইওএসের এই দাবির পরেই প্রশ্নের মুখে পড়েছে বিভিন্ন নির্বাচনে লড়াইয়ের সময়ে ওম প্রকাশের জমা দেওয়া হলফনামা। উল্লেখ্য, ২০০৫-এ বিধানসভা নির্বাচনে দাঁড়ানোর সময়ে জমা দেওয়া হলফনামায় তিনি দাবি করেছিলেন দশম শ্রেণির পরীক্ষায় বসা হয়নি তাঁর। কিন্তু এর চার বছর পরেই আরও একটি হলফনামায় তাঁর দাবি ছিল দশম শ্রেণির পরীক্ষা পাশ করা হয়ে গিয়েছে তাঁর।

তবে তাঁর বাবাকে নিয়ে এই মিথ্যে কথা বলায় কিছুটা ঢোক গিললেও, সাহসী মুখই দেখিয়েছেন অভয়। তাঁর কথায়, “দশম শ্রেণি কি দ্বাদশ শ্রেণি সেটা আদৌ কোনো বড়ো কথা নয়।”

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন