P Chidambaram
ফাইল ছবি

ওয়েবডেস্ক: গত ৫ সেপ্টেম্বর থেকে তিহার জেলে রয়েছেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী এবং প্রবীণ কংগ্রেস নেতা পি চিদাম্বরম। সোমবার ছিল তাঁর ৭৪তম জন্মদিন। এ দিন তাঁর সঙ্গে দেখা করতে যান ছেলে কার্তি। বাবাকে জন্মদিনের শুভেচ্ছা জানান তিনি। একই সঙ্গে চিদাম্বরমের সহ-বন্দি এবং কারা কর্তৃপক্ষও তাঁকে শুভেচ্ছা জানান বলে টাইমস অব ইন্ডিয়ায় একটি প্রতিবেদনে প্রকাশিত হয়।

কারা কর্তৃপক্ষে জানিয়েছেন, নিজের জন্মদিনে বিশেষ কোনো আবদার করেননি প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী। অন্যান্য দিনের মতোই তিনি এই বিশেষ দিনটি কাটান। আইএনএক্স দুর্নীতি মামলায় অভিযুক্ত চিদাম্বরমকে কংগ্রেসের তরফেও শুভেচ্ছা জানানো হয়।

সূত্রের খবর, জেল নম্বর সাতের সহ-বন্দিরা এ দিন চিদাম্বরমকে শুভেচ্ছা জানান। তিনি যখন নিজের সেল থেকে বাইরে বেরোন, তখনই সহ-বন্দিরা একে একে তাঁকে শুভেচ্ছা জানাতে শুরু করেন। অন্য দিকে কারা কর্তৃপক্ষ যে কোনো বন্দির জন্মদিনেই তাঁকে শুভেচ্ছা জানান। একই ভাবে চিদাম্বরমকেও এ দিন শুভেচ্ছা জানানো হয়।

সশরীরের জেলে গিয়ে দেখা করার পাশাপাশি কার্তি বাবাকে শুভেচ্ছা জানিয়ে সোশ্যাল মিডিয়ায় একটি পোস্ট করেন। সেখানে কেন্দ্রের বিজেপি সরকারের প্রতিও তিনি কটাক্ষ করেন। কার্তি লিখেছেন, “আপনি এখন ৭৪ বছর এবং এখন ৫৬ নম্বর, আপনাকে কি আটকাতে পারবে”!!!

একই সঙ্গে কার্তি লিখেছেন, “আপনার এ বারের জন্মদিন আমাদের সঙ্গে কাটানো অন্যান্য বারের মতো নয়। এই দিনে আমরা আপনার অভাব অনুভব করছি। তবে জানি, আপনি ফিরে এসে আমাদের সঙ্গে কেক কাটবেন। কিন্তু আজকের দিনটা এবং আপনার বয়সের কোনো তুলনাই চলে না ১০০ দিনের সঙ্গে”।

আরও পড়ুন: দুর্নীতির মামলায় জড়িয়ে আত্মহত্যার পথ বেছে নিলেন বিধানসভার প্রাক্তন স্পিকার!

এই ১০০ দিনের মাধ্যমে কার্তি যে কেন্দ্রের দ্বিতীয় মোদী সরকারের সময়সীমাকেই উল্লেখ করতে চেয়েছেন, পরিস্থিতি অনুযায়ী তা বেশ স্পষ্ট।

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন