দিল্লিতে ধর্ষণের ঘটনায় ধৃত ১, ধর্ষিতা কিশোরীর অবস্থা সংকটজনক

0
এইমসে দিল্লির মুখ্যমন্ত্রী।

খবরঅনলাইন ডেস্ক: দিল্লির পশ্চিম বিহার এলাকায় ১২ বছরের এক কিশোরীকে ধর্ষণ করে খুনের চেষ্টার অপরাধে এক জনকে গ্রেফতার করা হয়েছে। সিসিটিভি ফুটেজ দেখে অভিযুক্ত ব্যক্তিকে ধরা হয়েছে। জানা গিয়েছে, অতীতে নানা ধরনের অপরাধ করার রেকর্ড রয়েছে তার নামে।

ধৃত ব্যক্তির নাম কৃষ্ণ, বয়স ৩৩। অতীতে তার নামে ৪টি অপরাধের মামলা ছিল। তার মধ্যে একটা হত্যার। এ কথা জানিয়েছেন পুলিশের জয়েন্ট কমিশনার শালিনী সিং। তিনি বলেছেন, লুটপাট চালাতেই অভিযুক্ত ব্যক্তি ওই বাড়িতে ঢুকেছিল।

কী ঘটেছিল

ঘটনাটি ঘটে মঙ্গলবার। রাজধানীর পশ্চিম বিহারের বাসিন্দা এই নাবালিকা। মা, বাবা, দিদির সঙ্গে থাকত সে। তাঁরা সকলেই একটি কাপড়ের কারখানায় কাজ করেন। বুধবার দুপুরের সে বাড়িতে একা থাকার সুযোগে দুষ্কৃতী ঢুকে পড়ে। চলে লাগাতার যৌন অত্যাচার।

প্রতিবেশীরা বিকেল সাড়ে ৫টা নাগাদ বাড়ির ব্যালকনিতে শুয়ে কিশোরীটিকে কাতরাতে দেখেন। রক্তে ভেসে যাচ্ছিল সে। তাঁরা পুলিশে খবর দেন। পুলিশ এসে মেয়েটিকে উদ্ধার করে। পরিবারের সদস্যদের বয়ান অনুযায়ী, যৌন অত্যাচারের পর তাকে খুনের চেষ্টা করা হয়েছিল। পুলিশ জানায়,  একটা ধারালো অস্ত্র দিয়ে মেয়েটির মাথায় ও মুখে কোপানো হয়েছিল।

আরও পড়ুন: ফিরল নির্ভয়াকাণ্ডের স্মৃতি, দিল্লিতে ধর্ষণের পর মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে ১২ বছরের কিশোরী

এই অবস্থায় সঙ্গে সঙ্গে নাবালিকাকে উদ্ধার করে প্রথমে নিকটবর্তী একটি ক্লিনিকে নিয়ে যাওয়া হয়। সেখানকার ডাক্তাররা তার অবস্থা দেখে তাকে হাসপাতালে নিয়ে যেতে বলে। তাকে প্রথমে সঞ্জয় গান্ধী মেমোরিয়াল হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে সেখান থেকে এইমসে নিয়ে যাওয়া হয়।

এইমসে কেজরিওয়াল  

বৃহস্পতিবার এই ঘটনায় তীব্র প্রতিক্রিয়া দিয়েছেন কেজরিওয়াল। টুইটে এ দিন তিনি বলেন, “এই ঘটনা আমাকে পুরোপুরি ভাবে নাড়িয়ে দিয়েছে। দোষীরা স্বাধীন ভাবে চলাফেরা করলে সেটা সহ্য করতে পারব না।”

এর পর এইমসে ওই কিশোরীকে দেখতে যান তিনি। সেখানে বলেন, “ওর শারীরিক অবস্থা এখনও সংকটজনক। এখনও অচেতন। অপারেশন হয়েছে। ২৪ থেকে ৪৮ ঘণ্টা না গেলে কিছুই বলা যাবে না।”

কেমন আছে কিশোরী

এইমস সূত্রে জানা গিয়েছে, কিশোরীর অবস্থা সংকটজনক। তাকে ভেন্টিলেটর সাপোর্টে রাখা হয়েছে। ডাক্তাররা জানিয়েছেন, তার দু’টি অস্ত্রোপচার করা হয়েছে – একটি মাথার খুলিতে এবং আরও একটি তলপেটের নীচে।

এক জন সিনিয়র ডাক্তার বলেছেন, “তাকে আইসিইউ-তে ভরতি করা হয়েছে। এইমস-এর ফরেনসিক দল ঘটনার তদন্ত করবে।   

গৌতম গম্ভীরের দাবি

প্রাক্তন ক্রিকেট খেলোয়াড় এবং বিজেপি সাংসদ গৌতম গম্ভীর কিশোরীর প্রতি ন্যায়বিচারের দাবি করেছেন।

গৌতম গম্ভীর টুইট করে বলেছেন, “১২ বছরের একটি শিশুকে নৃশংস ভাবে ধর্ষণের ঘটনাটি ভয়াবহ। ওই জন্তুগুলোর মৃত্যু ছাড়া আর কিছু শাস্তি হতে পারে না। আমরা সকলে ওর জন্য প্রার্থনা করছি আর অপরাধকারীদের যত দ্রুত সম্ভব বিচারের মুখোমুখি করার জন্য দিল্লি পুলিশের কাছে অনুরোধ করছি।”

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন