rahaul

ওয়েবডেস্ক: অমিত শাহের ‘সাপ, কুকুর, বিড়াল ও সিংহ’ মন্তব্যের মোক্ষম জবাব দিলেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী।

গত বৃহস্পতিবার বিরোধী রাজনৈতিক দলগুলিকে বিভিন্ন প্রাণীর সঙ্গে তুলনা করেছিলেন বিজেপির রাজ্য সভাপতি অমিত শাহ। তিনি বিরোধীদের উদ্দেশে কটাক্ষ করে বলেছিলেন, বন্যার সময় প্রবল বেগে জলের স্রোত ধেয়ে আসে এখন এ দেশে ঠিক সে রকম ভাবেই মোদী নামের বন্যা বইছে। সেই বন্যার সঙ্গে ভেসে এসেছে সাপ, কুকুর ও বিড়ালের মতো বিরোধীরা৷ এই মোদী-বিরোধীরা নিজেদেরকে বাঁচানোর জন্য আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছে।

অমিতের এই কথা রেশ ধরেই রাহুল বরিবার কর্নাটকের কোলার গোল্ড ফিল্ডে একটি সভায় বলেন, “এ দেশে মাত্র দু’টি ‘অ-প্রাণী’ আছেন”। অর্থাৎ যাঁরা প্রাণী পদবাচ্য নন। তবে তিনি অমিতের মতোই নির্দিষ্ট করে কারো নাম নেননি। কিন্তু তাঁর বক্তব্যের ঢংয়েই স্পষ্ট হয়ে গিয়েছে তিনি আদতে কোন দিকে এই তির নিক্ষেপ করলেন।

কংগ্রেস প্রধান মোদীকে তীব্র আক্রমণ করে বলেন, ” তাঁর মধ্যে নিয়ন্ত্রণ করার একটা মৌলিক খামতি রয়েছে এবং আপনি সেটা মিলিয়ে দেখে নিতেও পারেন। আপনি দেখতে পারেন মোদীর আচরণ-হাবভাবে তাঁর অভিব্যক্তিতে তা স্পষ্ট এমনকী তাঁর বক্তব্যে তা বুঝে নিতে পারেন।”

মোদীর শাসনকালে ভারতের আর্থিক ব্যবস্থা সম্পূর্ণ ভাবে ভেঙে পড়েছে। এক দিকে নোটবন্দি ঘোষণা অন্য দিকে আর্থিক দুর্নীতিকে প্রশ্রয় দিয়ে সরকারের পতন ডেকে নিয়ে এসেছে। তিনি বলেন, এ ব্যাপারে তিনি উদাহরণ হিসাবে তুলে ধরেন নীরব মোদী, বিজয় মালিয়া এবং পীযূষ গয়ালের নাম।

উত্তর দিন

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন