Connect with us

দেশ

মাত্র ৩৬ হাজার! ভারতে নতুন কোভিড-আক্রান্তের সংখ্যা গত ৯৯ দিনে সর্বনিম্ন

সংক্রমণের হার ক্রমশ কমছে ভারতে।

Published

on

খবরঅনলাইন ডেস্ক: কমতে কমতে মাত্র ৩৬ হাজারে নেমে এল ভারতে নতুন কোভিড-আক্রান্তের সংখ্যা। দেশের একাধিক রাজ্যে কোভিড আক্রান্তের সংখ্যায় ব্যাপক পতনের ফলে মঙ্গলবার এই ছবিটা ধরা পড়েছে। গত ২৪ ঘণ্টায় ভারতে ২৭ হাজারেরও বেশি সক্রিয় রোগী কমেছে। সব মিলিয়ে আরও কিছুটা স্বস্তি ফিরল ভারতে।

একাধিক রাজ্যে কমল নতুন আক্রান্তের সংখ্যা

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) তথ্য অনুযায়ী মঙ্গলবার ভারতে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৭৯ লক্ষ ৪৬ হাজার ৪২৯। গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৩৬ হাজার ৪৭০ জন।

Loading videos...

গত ২০ জুলাই ভারতে নতুন করে আক্রান্ত হয়েছিলেন ৩৬ হাজার ৮০০ জন। তার পর, সংখ্যাটা ক্রমশ বেড়েছে যাচ্ছিল। অবশেষে গত ৯৯ দিনের মধ্যে সর্বনিম্ন স্তরে পৌঁছে গেল ভারতের নতুন আক্রান্তের সংখ্যাটি।

ভারতে বর্তমানে সক্রিয় রোগী রয়েছেন ৬ লক্ষ ২৫ হাজার ৮৫৭ জন। গত ২৪ ঘণ্টায় সক্রিয় রোগীর সংখ্যাটি ২৭ হাজার ৮৬০ কমেছে। দেশে এখন মোট রোগীর মধ্যে মাত্র ৭.৮৭ শতাংশের চিকিৎসা চলছে।

গত ২৪ ঘণ্টায় ভারতের সব প্রান্তেই নতুন রোগীর সংখ্যা কমেছে। পরিসংখ্যানে দেখা যাবে এ দিন দৈনিক আক্রান্তের সংখ্যার নিরিখে পশ্চিমবঙ্গ ছিল দু’নম্বরে।

গোটা দেশের মধ্যে গত ২৪ ঘণ্টায় সব থেকে বেশি কোভিডরোগীর সন্ধান যে যে স্থানে মিলেছে, সেগুলি হল কেরল (৪,২৮৭), পশ্চিমবঙ্গ (৪,১২১), মহারাষ্ট্র (৩,৬৪৫), কর্নাটক (৩,১৩০), তামিলনাড়ু (২,৭০৮), অন্ধ্রপ্রদেশ (১,৯০১)।

সুস্থ হলেন প্রায় ৬৪ হাজার

দেশে নতুন আক্রান্তের সংখ্যা ধীরে ধীরে কমছে। ফলে স্বাভাবিক ভাবেই নতুন করে সুস্থ হয়ে ওঠা মানুষের সংখ্যাও ধীরে ধীরে কমত। সেটা দেখা গেল মঙ্গলবারও। সেপ্টেম্বরে এক দিন ভারতে এক লক্ষ মানুষ কোভিডমুক্ত হয়েছিলেন। সেই সংখ্যাটা এখন ৬৪ হাজারে নেমে এসেছে।

মঙ্গলবার গোটা দেশে করোনাকে হারিয়ে সুস্থ হয়ে গিয়েছেন ৬৩ হাজার ৮৪২ জন। এর ফলে ভারতে এখনও পর্যন্ত মোট সুস্থ হয়ে ওঠা মানুষের সংখ্যা বেড়ে হল ৭২ লক্ষ ১০ হাজার ৭০ জন। ভারতে এখন সুস্থতার হার বেড়ে হয়েছে ৯০.৬২ শতাংশ।

মৃত্যুর সংখ্যা কমই

সোমবার দিন ১০৯ দিনের মধ্যে সব থেকে কম মৃতের সংখ্যা রেকর্ড করা হয়েছিল। মঙ্গলবার সেটা কিছুটা বাড়লেও সার্বিক ভাবে সেই সংখ্যাটা খুবই কম।

গত ২৪ ঘণ্টায় ভারতে মৃত্যু হল ৪৮৮ জনের। এর ফলে দেশে এখনও পর্যন্ত কোভিডে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১ লক্ষ ১৯ হাজার ৫০২ জন। দেশে বর্তমানে মৃত্যুহার দেড় শতাংশ।

আরও কমল সংক্রমণের হার

সার্বিক সংক্রমণের হারের পাশাপাশি ভারতে সামগ্রিক সংক্রমণের হারও ক্রমশ কমছে। গত ২৪ ঘণ্টায় ভারতে ৯ লক্ষ ৫৮ হাজার ১১৬টি নমুনা পরীক্ষা হয়েছে। ফলে মঙ্গলবার, ভারতে দৈনিক সংক্রমণের হার ছিল ৩.৮০ শতাংশ।

ভারতে এখনও পর্যন্ত মোট ১০ কোটি ৪৪ লক্ষ ২০ হাজার ৮৯৪টি নমুনা পরীক্ষা হয়েছে। এর বিপরীতে এখন মাত্র ৭.৬০ শতাংশ মানুষ আক্রান্ত হচ্ছেন।

বিশ্ব স্থান্য সংস্থার গাইডলাইন বলে, সংক্রমণের হারকে ৫ শতাংশের নীচে নামিয়ে আনা গেলেই বলা যায় যে অতিমারির ওপরে নিয়ন্ত্রণ আনা সম্ভব হয়েছে। ভারত কিন্তু ধীরে ধীরে সেই পথেই এগোচ্ছে।

খবরঅনলাইনে আরও পড়তে পারেন

এই প্রথম, দৈনিক কোভিড সংক্রমণে পশ্চিমবঙ্গের নীচে নেমে গেল মহারাষ্ট্র

দেশ

করোনা ভ্যাকসিনের পার্শ্বপ্রতিক্রিয়া নিয়ে সতর্কতা নরেন্দ্র মোদীর

কোভিড-টিকা দিলে পার্শ্বপ্রতিক্রিয়ার সম্ভাবনা, সতর্কতা প্রধানমন্ত্রীর!

Published

on

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

নয়াদিল্লি: এখনও পর্যন্ত হাতে এসে পৌঁছায়নি কোভিড-১৯ ভ্যাকসিন (Covid-19 vaccine)। তবে টিকাকরণ নিয়ে প্রস্তুত থাকার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)। একই সঙ্গে মঙ্গলবার তিনি ভ্যাকসিনের পার্শ্বপ্রতিক্রিয়া নিয়ে সতর্ক করে দিলেন।

এ দিন প্রধানমন্ত্রী সতর্ক করে দিয়ে বলেন, “যে কোনো কোভিড-১৯ ভ্যাকসিন কিছু মানুষের মধ্যে পার্শ্বপ্রতিক্রিয়া সৃষ্টি করতে পারে। ঠিক যেমনটা জনপ্রিয় ওষুধও করে থাকে। এ ব্যাপারে বিজ্ঞানের সহায়তায় পরিস্থিতি মোকাবিলা করতে হবে দেশকে”।

করোনাভাইরাস (Coronavirus) সংক্রমণের নিরিখে আমেরিকার পরেই বিশ্বের মধ্যে দ্বিতীয় স্থানে রয়েছে ভারত। এ দেশে বর্তমানে পাঁচটি ভ্যাকসিনের ট্রায়াল বা পরীক্ষা আশাব্যঞ্জক অবস্থানে রয়েছে। যেগুলির মধ্যে চারটি দ্বিতীয় অথবা তৃতীয় পর্যায়ে এবং একটি প্রথম অথবা দ্বিতীয় পর্যায়ের ট্রায়ালে রয়েছে। অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার (Oxford-AstraZeneca vaccine) তৈরি কোভিড-টিকা আগামী বছরের জানুয়ারিতেই ভারতে চলে আসতে পারে বলে খবর। ভারতে এই ভ্যাকসিনটি তৈরি করছে সেরাম ইনস্টিটিউট (SII)। ভ্যাকসিন বাজারে আসার সম্ভাব্য দিনক্ষণ জানিয়ে ওই সংস্থার কর্ণধার আদর পুনাওয়ালার মন্তব্যের পরেই প্রধানমন্ত্রী এই সতর্কতাবার্তা দিলেন।

Loading videos...

তবে টিকাকরণের পর অপ্রত্যাশিত পার্শ্বপ্রতিক্রিয়ার জন্য ক্ষতিপূরণের বিষয়টিই জটিল হয়ে উঠতে পারে। ক্ষতিগ্রস্তের দাবি মেটাতে সরকার এবং টিকা প্রস্তুতকারীদের মধ্যে আলোচনাও একটি জটিল বিষয় হয়ে দাঁড়িয়েছে। বিশ্বের কিছু ধনী দেশ অবশ্য সংস্থাগুলির দায় সম্পূর্ণ অথবা আংশিক ভাবে ছেড়ে দিতে রাজি হয়েছে। কিন্তু ভারতের মতো ১৩০ কোটি জনসংখ্যার দেশে কী ভাবে মিটবে এই সমস্যা?

প্রধানমন্ত্রী বলেছেন, একটি ভ্যাকসিন চালুর ক্ষেত্রে গতি এবং সুরক্ষা- উভয়ই সমান ভাবে গুরুত্বপূর্ণ, তবে একবার বৈজ্ঞানিক প্রক্রিয়া প্রতিষ্ঠিত হলে অথবা সঠিক পথ নির্ধারিত হয়ে গেলে ভারত তা অনুসরণ করবে।

মঙ্গলবার মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে কোভিড-১৯ মোকাবিলা এবং টিকাকরণ পরিকল্পনা নিয়ে নিজের বিস্তৃত বক্তব্য পেশ করেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, “এটা কি দুর্ভাগ্যের বিষয় নয়, যে কেউ কেউ কোভিড ভ্যাকসিন নিয়ে রাজনীতি করছে? তবে আমরা এই ধরনের লোকেদের বাধা দিতে কী-ই বা করতে পারি”! (বিস্তারিত পড়ুন এখানে ক্লিক করে: দুর্ভাগ্য! ভ্যাকসিন নিয়ে রাজনীতি হচ্ছে, বৈঠকে বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী)

এ দিন মুখ্যমন্ত্রীদের সঙ্গে ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রী বলেন, “এমনকী ২০ বছর ধরে বহু মানুষের ব্যবহৃত এবং জনপ্রিয় কিছু ওষুধের ক্ষেত্রেও পার্শ্বপ্রতিক্রিয়া দেখা যায়”।

তিনি বলেন, “এ ধরনের পার্শ্বপ্রতিক্রিয়া ভ্যাকসিনের ক্ষেত্রেও হতে পারে। ফলে তাদের যে কোনো সিদ্ধান্ত বৈজ্ঞানিক মাপকাঠি মেনে নেওয়া উচিত। বিশ্বজনীন পদ্ধতিকে গ্রহণ করেই আমাদের এগিয়ে যেতে হবে”।

Continue Reading

দেশ

‘লভ জিহাদ’ রুখতে অধ্যাদেশ অনুমোদন করল উত্তরপ্রদেশ

মঙ্গলবার অধ্যাদেশটি অনুমোদিত হল মন্ত্রিসভায়।

Published

on

এটি একটি প্রতিনিধিত্বমূলক ছবি

লখনউ: তথাকথিত ‘লভ জিহাদ’-এর বিরুদ্ধে বড়োসড়ো পদক্ষেপ নিল উত্তরপ্রদেশের যোগী আদিত্যনাথ সরকার।

এ দিন উত্তরপ্রদেশ সরকার বিয়ের জন্য ধর্মান্তরকরণ মোকাবিলায় একটি কঠোর আইনের খসড়া অনুমোদন করেছে। যে বিষয়টিকে বিজেপি নেতারা “লভ জিহাদ” হিসাবে অভিহিত করে থাকেন।

এই মর্মেই একটি অধ্যাদেশ (ordinance) অনুমোদিত হল উত্তরপ্রদেশ মন্ত্রিসভায়। এ বিষয়ে নয়া আইন আনতে রাজ্যের আইন বিভাগের কাছে একটি প্রস্তাব পাঠিয়েছিল স্বরাষ্ট্র দফতর।

Loading videos...

এক সরকারি আধিকারিক এ দিন বলেন, মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের (Yogi Adityanath) নেতৃত্বে মন্ত্রিসভার বৈঠকে অধ্যাদেশটি অনুমোদিত হয়েছে।

‘উত্তরপ্রদেশ অবৈধ ধর্মান্তরকরণ নিষিদ্ধ অধ্যাদেশ (২০২০)’-এ বলা হয়েছে, যে ধর্মান্তরকরণগুলি মিথ্যা এবং বলপ্রয়োগ করে বা শুধুমাত্র বিবাহের উদ্দেশ্যে সংঘটিত হয়, তা অপরাধ হিসাবে গণ্য করা হবে। পর্যাপ্ত প্রমাণের অভাব থাকলে এ ধরনের অপরাধে জামিন অযোগ্য ধারায় মামলা দায়ের করা হবে বলেও জানা গিয়েছে।

অধ্যাদেশ অনুযায়ী, বলপ্রয়োগ করে ধর্মান্তরিত করার প্রমাণ পাওয়া গেলে অভিযুক্তের পাঁচ বছরের কারাবাস এবং ১৫ হাজার টাকা আর্থিক জরিমানা করা হবে। যদি জোর করে ধর্মান্তরকরণে প্রান্তিক সম্প্রদায়ের কোনো মহিলা জড়িত থাকেন, তবে কারাবাসের মেয়াদ বেড়ে তিন থেকে ১০ বছর এবং ২৫ হাজার টাকা জরিমানা হতে পারে। অন্যদিকে, গণধর্মান্তরকরণের ক্ষেত্রে ওই একই মেয়াদের কারাবাস এবং ৫০ হাজার টাকার জরিমানা হতে পারে।

যাঁরা বিয়ের পরে ধর্মান্তরিত হওয়ার পরিকল্পনা করছেন, তাঁদের উদ্দেশে সরকার বলেছে, কমপক্ষে দু’মাস আগে জেলা ম্যাজিস্ট্রেটকে এ বিষয়ে অবহিত করতে হবে।

গত শুক্রবার উত্তরপ্রদেশের স্বরাষ্ট্র দফতর এক বিবৃতিতে জানিয়েছিল, লভ জিহাদের বিরুদ্ধে কড়া আইন আনতে চলেছে রাজ্য। কয়েকদিন আগেই এলাহাবাদ হাইকোর্টের একটি নির্দেশের কথা তুলে মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ জানিয়েছিলেন, জোর করে ধর্মান্তরকরণ ও লভ জিহাদ রুখতে আইন আনবে তাঁর সরকার।

সম্প্রতি এলাহাবাদ হাইকোর্ট একটি মামলার রায়ে জানায়, শুধুমাত্র বিয়ের জন্য ধর্ম পরিবর্তন মেনে নেওয়া যায় না। (আরও পড়তে পারেন এখানে: শুধুমাত্র বিয়ের জন্য ধর্ম পরিবর্তন মেনে নেওয়া যায় না: এলাহাবাদ হাইকোর্ট)

প্রসঙ্গত, ‘লভ জিহাদ’ (love jihad) হল কিছু দক্ষিণপন্থী গোষ্ঠীর তৈরি করা একটি ষড়যন্ত্রমূলক তত্ত্ব যেখানে দাবি করা হয় ‘ভালোবাসা’র মিথ্যা ছলনায় ভুলিয়ে মুসলিম পুরুষরা অন্য ধর্মমতের মেয়েদের জোর করে ধর্মান্তরিত করে।

Continue Reading

দেশ

১৪৫ কিলোমিটার বেগে আছড়ে পড়তে পারে ‘নীবর’, তামিলনাড়ু-পুদুচেরিতে বুধবার সরকারি ছুটি

শুক্রবার ‘নীবর’-এর পরোক্ষ প্রভাব পড়তে পারে দক্ষিণবঙ্গে। কোথাও কোথাও হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে।

Published

on

খবরঅনলাইন ডেস্ক: বঙ্গোপসাগরে (Bay of Bengal) অবস্থানরত গভীর নিম্নচাপটি মঙ্গলবার সকালেই ঘূর্ণিঝড়ের পরিণত হয়েছে। তার নাম হয়েছে ‘নীবর’ (Cyclone Nivar)। আবহাওয়া দফতরের পূর্বাভাস এটি আগামী ২৪ ঘণ্টায় আরও দু’ দফায় শক্তি বাড়িয়ে অতি প্রবল ঘূর্ণিঝড়ের রূপ নিতে পারে।

বুধবার বিকেল পাঁচটা নাগাদ পুদুচেরি উপকূল অতিক্রম করতে পারে। উপকূল অতিক্রম করার সময়ে তাঁর সর্বোচ্চ গতিবেগ থাকতে পারে ঘণ্টায় ১৪৫ কিলোমিটার।

গত বছর নভেম্বরে ঘূর্ণিঝড় ‘বুলবুল’ যে শক্তি নিয়ে বকখালি ও সন্নিহিত অঞ্চলে আছড়ে পড়েছিল, ঠিক সেই রকম শক্তি থাকতে পারে ‘নীবর’-এর। এই ঝড় মোকাবিলায় এখন চূড়ান্ত সতর্কতা তামিলনাড়ু আর পুদুচেরিতে। দক্ষিণ অন্ধ্রপ্রদেশের ঝড়ের ডানার ঝাপ্টা পড়তে পারে, তাই সেখানেও সতর্কতা অবলম্বন করা হয়েছে।

Loading videos...

বুধবার নিজেদের অঞ্চলে সরকারি ছুটি ঘোষণা করে দিয়েছে তামিলনাড়ু এবং পুদুচেরির সরকার। জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত নয়, এমন মানুষদের বাড়ির বাইরে বেরোতে বারণ করা হয়েছে। গোটা পুদুচেরি জুড়ে মঙ্গলবার রাত ন’টা থেকে ১৪৪ ধারা লাগু হয়ে যাবে। বৃহস্পতিবার সকাল পর্যন্ত এটা বহাল থাকবে।

পুদুচেরি প্রশাসনের তরফে জানানো হয়েছে, বুধবার শুধুমাত্র পেট্রোল পাম্প, দুধ এবং ওষুধের দোকান খোলা থাকবে। অর্থাৎ মুদির দোকানও খুলতে দেওয়া হবে না।

জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী জানিয়েছে তামিলনাড়ু, পুদুচেরি আর অন্ধ্রপ্রদেশ জুড়ে ৩০ কোম্পানি বাহিনী মোতায়েন করা হয়েছে। সাধারণ মানুষকে উপকূলবর্তী অঞ্চল থেকে নিরাপদে সরিয়ে নিয়ে যাওয়া হচ্ছে। ইতিমধ্যেই উপকূল জুড়ে জোর বৃষ্টি এবং ঝোড়ো হাওয়া শুরু হয়ে গিয়েছে।

আবহাওয়া দফতরের সর্বশেষ বুলেটিন অনুযায়ী বুধবার বিকেল পাঁচটা নাগাদ ‘নীবর’ পুদুচেরি উপকূল অতিক্রম করতে পারে। পুদুচেরির অন্তর্গত পুদুচেরি শহর এবং করাইকল ছাড়াও ঝড়টির সব থেকে বেশি প্রভাব থাকতে পারে, নাগাপট্টিনম, মাইলাথুদুরাই, কাডলোর, বিল্লুপুরম এবং চেঙ্গালপট্টু জেলাগুলিতে।

চেন্নাই এবং সন্নিহিত অঞ্চলের ঝড়ের গতিবাগ থাকতে পারে ঘণ্টায় ৯০ থেকে ১০০ কিলোমিটার। আগামী ৪৮ ঘণ্টায় গোটা রাজ্যেই ভারী থেকে অতি ভারী বৃষ্টি এবং বেশ কিছু জায়গায় অতি ভারী বৃষ্টিরও আশঙ্কা রয়েছে। বৃহস্পতিবার থেকে এই ঝড়ের প্রভাবে দক্ষিণ অন্ধ্রপ্রদেশ এবং দক্ষিণ কর্নাটকেও অতি ভারী বৃষ্টি হতে পারে।

শুক্রবার ‘নীবর’-এর পরোক্ষ প্রভাব পড়তে পারে দক্ষিণবঙ্গে। কোথাও কোথাও হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। ইতিমধ্যেই দক্ষিণবঙ্গের বায়ুমণ্ডলে মেঘ ঢোকাচ্ছে এই ঘূর্ণিঝড়টি।

খবরঅনলাইনে আরও পড়তে পারেন

৫০০তম ‘ওয়ার্ল্ড অব টাইটান’ স্টোর খুলল কলকাতায়

Continue Reading
Advertisement
দেশ15 mins ago

করোনা ভ্যাকসিনের পার্শ্বপ্রতিক্রিয়া নিয়ে সতর্কতা নরেন্দ্র মোদীর

দেশ1 hour ago

‘লভ জিহাদ’ রুখতে অধ্যাদেশ অনুমোদন করল উত্তরপ্রদেশ

দঃ ২৪ পরগনা2 hours ago

কৈলাস বিজয়বর্গীয়র ‘হরি বোল’, এক গুচ্ছ প্রতিশ্রুতি

virat kohli
ক্রিকেট2 hours ago

দশকের সেরা ক্রিকেটার হওয়ার দৌড়ে বিরাট কোহলি ও আরও এক ভারতীয়

ফুটবল3 hours ago

পিকে-চুণী স্মরণে ডার্বি শুরুর আগে নীরবতা পালন হোক, আইএসএল কর্তৃপক্ষকে অনুরোধ জানাল ইস্টবেঙ্গল

প্রযুক্তি3 hours ago

আরও ৪৩টি চিনা অ্যাপ নিষিদ্ধ করল ভারত

পূর্ব মেদিনীপুর3 hours ago

খেজুরি থেকে ‘এক সঙ্গে ভালো থাকা’র বার্তা দিলেন শুভেন্দু অধিকারী

দেশ3 hours ago

১৪৫ কিলোমিটার বেগে আছড়ে পড়তে পারে ‘নীবর’, তামিলনাড়ু-পুদুচেরিতে বুধবার সরকারি ছুটি

কেনাকাটা

কেনাকাটা3 days ago

লিভিংরুমকে নতুন করে দেবে এই দ্রব্যগুলি

খবর অনলাইন ডেস্ক: ঘরের একঘেয়েমি কাটাতে ও সৌন্দর্য বাড়াতে ডিজাইনার আলোর জুড়ি মেলা ভার। অ্যামাজন থেকে তেমনই কয়েকটি হাল ফ্যাশনের...

কেনাকাটা6 days ago

কয়েকটি প্রয়োজনীয় জিনিস, দাম একদম নাগালের মধ্যে

খবর অনলাইন ডেস্ক: কাজের সময় হাতের কাছে এই জিনিসগুলি থাকলে অনেক খাটুনি কমে যায়। কাজও অনেক কম সময়ের মধ্যে করে...

কেনাকাটা3 weeks ago

দীপাবলি-ভাইফোঁটাতে উপহার কী দেবেন? দেখতে পারেন এই নতুন আইটেমগুলি

খবর অনলাইন ডেস্ক : সামনেই কালীপুজো, ভাইফোঁটা। প্রিয় জন বা ভাইবোনকে উপহার দিতে হবে। কিন্তু কী দেবেন তা ভেবে পাচ্ছেন...

কেনাকাটা4 weeks ago

দীপাবলিতে ঘর সাজাতে লাইট কিনবেন? রইল ১০টি নতুন কালেকশন

খবরঅনলাইন ডেস্ক: আসছে আলোর উৎসব। কালীপুজো। প্রত্যেকেই নিজের বাড়িকে সুন্দর করে সাজায় নানান রকমের আলো দিয়ে। চাহিদার কথা মাথায় রেখে...

কেনাকাটা2 months ago

মেয়েদের কুর্তার নতুন কালেকশন, দাম ২৯৯ থেকে শুরু

খবর অনলাইন ডেস্ক: পুজো উপলক্ষ্যে নতুন নতুন কুর্তির কালেকশন রয়েছে অ্যামাজনে। দাম মোটামুটি নাগালের মধ্যে। তেমনই কয়েকটি রইল এখানে। প্রতিবেদন...

কেনাকাটা2 months ago

‘এরশা’-র আরও ১০টি শাড়ি, পুজো কালেকশন

খবর অনলাইন ডেস্ক : সামনেই পুজো আর পুজোর জন্য নতুন নতুন শাড়ির সম্ভার নিয়ে হাজর রয়েছে এরশা। এরসার শাড়ি পাওয়া...

কেনাকাটা2 months ago

‘এরশা’-র পুজো কালেকশনের ১০টি সেরা শাড়ি

খবর অনলাইন ডেস্ক : পুজো কালেকশনে হ্যান্ডলুম শাড়ির সম্ভার রয়েছে ‘এরশা’-র। রইল তাদের বেশ কয়েকটি শাড়ির কালেকশন অ্যামাজন থেকে। প্রতিবেদন...

কেনাকাটা2 months ago

পুজো কালেকশনের ৮টি ব্যাগ, দাম ২১৯ টাকা থেকে শুরু

খবর অনলাইন ডেস্ক : এই বছরের পুজো মানে শুধুই পুজো নয়। এ হল নিউ নর্মাল পুজো। অর্থাৎ খালি আনন্দ করলে...

কেনাকাটা2 months ago

পছন্দসই নতুন ধরনের গয়নার কালেকশন, দাম ১৪৯ টাকা থেকে শুরু

খবর অনলাইন ডেস্ক : পুজোর সময় পোশাকের সঙ্গে মানানসই গয়না পরতে কার না মন চায়। তার জন্য নতুন গয়না কেনার...

কেনাকাটা2 months ago

নতুন কালেকশনের ১০টি জুতো, ১৯৯ টাকা থেকে শুরু

খবর অনলাইন ডেস্ক : পুজো এসে গিয়েছে। কেনাকাটি করে ফেলার এটিই সঠিক সময়। সে জামা হোক বা জুতো। তাই দেরি...

নজরে