mohan bhagwat

ওয়েবডেস্ক: দলিতদের বাড়িতে নৈশভোজের ‘নাটক’ করলে চলবে না, জাতপাতের বিভাজন মেটানোর জন্য দলিতদের সঙ্গে কথা বলতে হবে। এ ভাবেই নাম না করে বিজেপিকে তোপ দাগলেন আরএসএস প্রধান মোহন ভগবত।

সামাজিক সৌহার্দ্য নিয়ে একটি অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে এই কথাগুলি বলেন ভগবত। তিনি বলেন, “দলিতদের বাড়িতে গিয়ে খাবার খাওয়া এবং সেটাকে প্রচার করার জন্য সংবাদমাধ্যমকে আমন্ত্রণ করা, এটা খুব খারাপ একটা ব্যাপার।” তিনি আরও বলেন, “নেতাদের উচিত দলিতদের সঙ্গে আরও বেশি করে কথা বলা, তাদের সঙ্গে মেশা। দলিতদের বাড়িতে নিজেদের পরিবারের সদস্যদের পাঠান, দলিতদের নিজের বাড়িতে আমন্ত্রণ জানান।”

ভগবতের সেই কথার সঙ্গে ঐকমত্য পোষণ করেন আরএসএসের দিল্লি শাখার যুগ্ম সম্পাদক অলোক কুমার। তিনি বলেন, “শুধুমাত্র ভিন্ন জাতের মানুষের বাড়িতে গিয়ে নৈশভোজ করলেও সম্প্রীতি আসবে না। দলিতদের আর্থিক অগ্রগতি এবং সম্মানের জন্য সমাজকে অগ্রণী ভূমিকা নিতে হবে। দলিতরা আমাদেরই অংশ, এটা মন থেকে মানতে হবে।”

উল্লেখ্য, কর্নাটক নির্বাচনের প্রচার হিসেবে রাজ্যের দলিতদের দোরে দোরে ঘুরে তঅঁদের বাড়িতে খাবার খাচ্ছেন বিজেপি সভাপতি অমিত শাহ এবং মুখ্যমন্ত্রী পদপ্রার্থী ইয়েদুরাপ্পা। অন্য রাজ্যেও এ রকম হচ্ছে। গত বছর এমনই একটি ঘটনা ঘটেছে এ রাজ্যের নকশালবাড়িতেও।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here