জটিল পরিস্থিতির মধ্যেই কর্মীসভা মোদীর, তীব্র সমালোচনায় বিরোধীরা

narendra modi pulwama
ভিডিও কনফারেন্সিং-এ প্রধানমন্ত্রী। ছবি: এএনআই

নয়াদিল্লি: ভারত এবং পাকিস্তানের মধ্যে তৈরি হওয়া জটিল পরিস্থিতির মধ্যেই ভিডিও কনফারেন্সিং-এর মধ্যে দিয়ে বড়ো কর্মীসভা করছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বিজেপির এই সিদ্ধান্তের তুমুল সমালোচনায় বিরোধীরা।

দেশের প্রায় ১৫ হাজার জায়গায় বৃহস্পতিবার দুপুরে এক কোটি বিজেপি কর্মীর সঙ্গে ভিডিও কনফারেন্সিং-এর মধ্যে দিয়ে কথা বলছেন মোদী। বিজেপির দাবি, এটিই বিশ্বের সব থেকে বড়ো ভিডিও কনফারেন্সিং হতে চলেছে।

প্রস্তাবিত সূচি অনুযায়ী এ দিন বেলা সাড়ে বারোটা থেকেই এই কর্মীসভা শুরু করেন মোদী।

ভারতীয় বায়ুসেনার পাইলট অভিনন্দন বর্তমান এখনও পাকিস্তানের কবজায় থাকা সত্ত্বেও মোদীর এই পূর্বনির্ধারিত কর্মসূচির একযোগে সমালোচনা করেছে কংগ্রেস এবং আপ। কংগ্রেসের এক মুখপাত্র বলেন, “এই মুহূর্তে আমরা আমাদের পাইলটের কথা চিন্তা করছি যিনি পাকিস্তানের কবজায় আছেন। আমরা দেখতে চাই উনি কেমন আছেন। সবাই ওঁর ব্যাপারে চিন্তিত। আর উনি (মোদী) চিন্তিত বুথকর্মীদের নিয়ে।”

আরও পড়ুন ক্রমশ ধৈর্য হারাচ্ছে জেট! বসে যাচ্ছে আরও বিমান

উল্লেখ্য, বৃহস্পতিবার অমদাবাদের কংগ্রেসের কার্যকারী সমিতির বৈঠক থাকলেও তা বাতিল করে দেওয়া হয়েছে। বুধবার ২১টি বিরোধী দলের বৈঠকের পরেই সরকারের তীব্র সমালোচনা করা হয়। ‘সেনার বলিদানের রাজনীতিকরণ’ করা হচ্ছে, বলে সরকারকে তীব্র তোপ দাগেন বিরোধী নেতারা।

যদিও বিভিন্ন মহলে সমালোচনার জবাব দিতে গিয়ে বিজেপির দাবি, এই সূচি বদলে দিলে আদতে জঙ্গিদেরই সুবিধা করা হবে।

উল্লেখ্য, ‘মেরা বুথ সবসে মজবুত’ নামক এই কর্মীসভার মধ্যে দিয়ে বিজেপির বুথকর্মীদেরই বার্তা দেবেন মোদী।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*


This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.