শ্রীনগরেই বাধার মুখে সীতারাম-দীনেশ-রাহুলরা

0
ফাইল ছবি

ওয়েবডেস্ক: শ্রীনগর বিমানবন্দর থেকেই ফিরিয়ে দেওয়া হল বিরোধী রাজনৈতিক দলগুলির প্রতিনিধিদের। শনিবার তাঁরা জম্মু ও কাশ্মীরের উদ্দেশে যাত্রা করেন। কিন্তু শ্রীনগর বিমানবন্দরে নামার পরই সংবাদ মাধ্যমের কাছ থেকে তাঁদের বিচ্ছিন্ন করে ফের দিল্লির উদ্দেশে ফেরত পাঠিয়ে দেওয়া হয় বলে সূত্রের খবর।

গত ৫ আগস্ট জম্মু ও কাশ্মীরে ৩৭০ অনুচ্ছেদ বিলোপের পর থেকেই সেখানে জারি রয়েছে কারফিউ। এর আগে কংগ্রেস নেতা গুলাম নবি আজাদকে আটকে দেওয়া হয়েছিল শ্রীনগর বিমানবন্দরে। তার পরেই বাধা দেওয়া হয় সিপিএমের সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরিকে। এ দিনও একই ভাবে ফিরিয়ে দেওয়া হল বিরোধীদের।

এ দিন কংগ্রেস-সহ বিরোধী দলের প্রতিনিধিরা কাশ্মীরের উদ্দেশে রওনা দেন। প্রতিনিধি দলে ছিলেন কংগ্রেসের রাহুল গান্ধী, গুলাম নবি আজাদ, আনন্দ শর্মা, কেসি বেণুগোপাল, সিপিআই নেতা ডি রাজা, সিপিএমের সীতারাম ইয়েচুরি, এলজেডির শরদ যাদব, এনসিপির মাজিদ মেমন, ডিএমকের তিরুচি সিবা, আরজেডির মনোজ ঝা, তৃণমূলের দীনেশ ত্রিবেদী ও জেডিএসের কুপেন্দ্র রেড্ডি।

জম্মু ও কাশ্মীরের বাস্তব পরিস্থিতি পর্যবক্ষেণের উদ্দেশে প্রতিনিধিরা এ দিন সকালে দিল্লি বিমানবন্দরে মিলিত হন। সেখান থেকেই শ্রীনগর বিমানবন্দরে গিয়ে পৌঁছান। কিন্তু প্রশাসনের দাবি, যে ভাবে কাশ্মীর স্বাভাবিক অবস্থায় ফিরে আসছে, তাতে বিরোধী নেতাদের উপস্থিতিতে ব্যাঘাত ঘটতে পারে। যে কারণে তাঁদের ফেরত পাঠানো হয়।

সংবাদ মাধ্যমের একাংশের অভিযোগ, প্রশাসন এ দিন সাংবাদিকদের সঙ্গে দুর্ব্যবহার করে। সাংবাদিকরা যখন বিরোধী দলের নেতৃত্বের কাছাকাছি পৌঁছানোর চেষ্টা করে, তখন তাঁদের আটকাতে ঝাঁপিয়ে পড়ে প্রশাসন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here