Connect with us

দেশ

বিজেপিকে কোণঠাসা করতে কংগ্রেসের ডাকা বৈঠকে তৃণমূল, সিপিএম

নোট বাতিল নিয়ে রাজনীতির পারদ এখন তুঙ্গে। ২০১৪ সালে বিজেপির নরেন্দ্র মোদী ক্ষমতায় বসার পর এই প্রথম তাঁকে কোণঠাসা করার সুযোগ পেয়েছে বিরোধী দলগুলি আর সেই সুযোগ হারাতে রাজি নয় তারা। এই উদ্দেশে এখন এক মঞ্চে শামিল তৃণমূল কংগ্রেস ও সিপিএমের মতো চিরশত্রু দলও। প্রধানমন্ত্রী ৮ নভেম্বর ৫০০ ও ১০০০ টাকা নোট বাতিলের ঘোষণা করার […]

Published

on

নোট বাতিল নিয়ে রাজনীতির পারদ এখন তুঙ্গে। ২০১৪ সালে বিজেপির নরেন্দ্র মোদী ক্ষমতায় বসার পর এই প্রথম তাঁকে কোণঠাসা করার সুযোগ পেয়েছে বিরোধী দলগুলি আর সেই সুযোগ হারাতে রাজি নয় তারা। এই উদ্দেশে এখন এক মঞ্চে শামিল তৃণমূল কংগ্রেস ও সিপিএমের মতো চিরশত্রু দলও।

প্রধানমন্ত্রী ৮ নভেম্বর ৫০০ ও ১০০০ টাকা নোট বাতিলের ঘোষণা করার পর থেকেই সাধারণ মানুষের দুর্দশার প্রসঙ্গ তুলে তাঁকে আক্রমণের কেন্দ্রবিন্দু করেছেন তৃণমূল কংগ্রেস নেত্রী তথা পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং আপ নেতা দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। এর মধ্যে মমতা বন্দ্যোপাধ্যায় আরও এক ধাপ এগিয়ে নোট বাতিলের ইস্যুতে সব বিরোধী দলকে এককাট্টা করার উদ্দেশ্যে সক্রিয় হয়ে ওঠেন। তিনি কংগ্রেস–সহ বিভিন্ন বিরোধী দলের সঙ্গে যোগাযোগ করতে শুরু করেন। এমনকি পশ্চিমবঙ্গে তাঁর প্রধান শত্রু সিপিএমকেও আন্দোলনে শামিল হওয়ার ডাক দেন। রবিবার তিনি সিপিএমের সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরির সঙ্গে ফোনে কথা বলেন। সোমবার তিনি তাঁর বিরোধিতার সুর আরও এক ধাপ চড়ালেন। সোমবার উত্তরপ্রদেশের গাজিপুরে এক সভায় প্রধানমন্ত্রী মন্তব্য করেন, নোট বাতিলের পর “গরিব মানুষ শান্তিতে ঘুমোচ্ছে আর বড়োলোকরা ঘুমের ওষুধের জন্য ছুটে বেড়াচ্ছে।” প্রধানমন্ত্রীর এই মন্তব্যের তীব্র নিন্দা করে মমতা টুইটে বলেন, “এ কথা বলে তিনি গরিব মানুষকে অপমান করেছেন। এটা নিম্ন রুচির পরিচয়। গরিব মানুষকে এ ভাবে মারবেন না।” মোদীর ওই মন্তব্যের প্রেক্ষিতে আপ নেতা অরবিন্দ কেজরিওয়াল বলেন, “গরিব মানুষ ব্যাঙ্কেরভ সামনে বসে থাকছেন আর মোদীর বন্ধুরা নিশ্চিন্তে নিদ্রা যাচ্ছেন।”

Loading videos...

বসে নেই অন্য দলগুলিও। সরকারের বিরুদ্ধে আন্দোলনে নামার কথা ঘোষণা করলেন সীতারাম ইয়েচুরি। সোমবার এক সাংবাদিক সম্মেলনে তিনি কেন্দ্রকে আক্রমণ করে বলেন, ‘‘মোদী সরকারের সিদ্ধান্তে মানুষ দুর্ভোগে পড়েছেন। আমরা প্রতিবাদ করছি। আমাদের দাবি, যত দিন না একশো টাকা সহ অন্যান্য বিকল্প নোট পর্যাপ্ত পরিমাণে পাওয়া যাচ্ছে, তত দিন পুরনো নোট ব্যবহারে ছাড় দেওয়া হোক।’’   

মোদী সরকারের বিরুদ্ধে তীব্র আক্রমণ শানালেন বসপা নেত্রী মায়াবতী। আর এক যোগে বিজেপি সরকারের বিরোধিতা করার জন্য মঞ্চ গড়ার কাজ শুরু করে দিল কংগ্রেস।

বিরোধী দলগুলির অভিযোগ, কেন্দ্রীয় সরকারের এই নোট বাতিলের সিদ্ধান্তটির চিত্রনাট্য আগে থেকেই রচনা করা ছিল। শাসক বিজেপি দলের কাছে আগে থেকেই এই সিদ্ধান্ত ফাঁস করে দেওয়া হয়েছিল। এটা আদতে একটা ‘স্ক্রিপ্টেড স্ক্যাম’। এই ইস্যুতে সংসদে বিজেপিকে কী ভাবে কোণঠাসা করা যায়, তা নিয়ে আলোচনা করতে রাজ্যসভায় বিরোধী দলের নেতা গুলাম নবি আজাদের কক্ষে আটটি বিরোধী দল বৈঠকে বসে। কংগ্রেস ছাড়াও সেই বৈঠকে উপস্থিত ছিল তৃণমূল কংগ্রেস, সিপিএম, সিপিআই, আরজেডি, জেএমএম, জেডিইউ এবং ওয়াইএসআর কংগ্রেস।

বৈঠকের পরে কংগ্রেস নেতা গুলাম নবি আজাদ জানান, বিরোধী দলগুলি নিশ্চিত এই নোট বাতিলের সিদ্ধান্ত আগেভাগেই নিজেদের দলকে জানিয়ে দেওয়া হয়েছিল। সংসদে শাসকদলের এই দুর্নীতির বিরুদ্ধে সরব হবেন তাঁরা। তা ছাড়া এই সিদ্ধান্তে সাধারণ মানুষ যে দুর্দশায় পড়েছেন, তা নিয়েও তাঁরা আন্দোলন করবেন। এ ব্যাপারে তাঁরা এক দিন রাষ্ট্রপতির সঙ্গে দেখা করবেন।

বিরোধী দলগুলি মঙ্গলবার আবার বৈঠকে বসবে। সোমবারের বৈঠকে সপা, বসপা, আপ, ডিএমকে, এডিএমকে, এনসিপি উপস্থিত না থাকায় আন্দোলনের চূড়ান্ত রূপরেখা ঠিক করা যায়নি।

ইতিমধ্যে কলকাতায় প্রদেশ কংগ্রেস নেতারা জানিয়ে দিয়েছেন, দলের সভাপতি রাহুল গান্ধীকে সামনে রেখে  কেন্দ্রের বিরুদ্ধে আন্দোলনে নামতে চান তাঁরা।  এই মর্মে আজই দিল্লিতে সনিয়া গান্ধীকে  চিঠি পাঠিয়েছেন প্রদেশ কংগ্রেসের নেতা সোমেন মিত্র ও প্রদীপ ভট্টাচার্য।  সাংবাদিকদের প্রশ্নের উত্তরে প্রদীপবাবু বলেন, নোট বাতিলের ইস্যুতে সমস্ত রাজনৈতিক দলের এক যোগে আন্দোলনে নামা উচিত কিনা সে ব্যাপারে সিদ্ধান্ত নেওয়ার ভার হাই কমান্ডের। তারা যদি যুগ্ম আন্দোলনে যেতে চায় তাতে  রাজ্য কংগ্রেসের কোনো অসুবিধা নেই। সোমেন মিত্র বলেন  মুখ্যমন্ত্রী বিরোধী-শুন্য বাংলার কথা বলছেন আর প্রধানমন্ত্রী কংগ্রেস-মুক্ত ভারতের কথা বলেছেন।  আসলে মোদি দিদি ভাই ভাই।

এ দিকে কালো টাকা ইস্যুতে রাস্তায় নামল এসইউসিআই। সোমবার কলেজ স্ট্রিট থেকে মিছিল করে ধর্মতলা পর্যন্ত গিয়ে  সেখানে  বিক্ষোভ দেখান দলের  সমর্থকরা। নোট বাতিলের প্রতিবাদ জানিয়ে  প্রধানমন্ত্রীর কুশপুতুল দাহ করা হয়। এসইউসিআই চায় মুখ্যমন্ত্রী যে যৌথ আন্দোলনের ডাক দিয়েছেন তা নিয়ে সর্বদলীয় বৈঠক হোক।  

Advertisement
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

দেশ

G-7 Summit: পর্তুগালের পর ইংল্যান্ড যাচ্ছেন না প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

দেশে করোনার উদ্বেগজনক পরিস্থিতি বিবেচনা করে একের পর এক বিদেশ সফর বাতিল করছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী!

Published

on

খবর অনলাইন ডেস্ক: জি-৭ সম্মেলনে (G-7 summit) যোগ দিতে আগামী জুন মাসে ইংল্যান্ড যাচ্ছেন না প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)। মঙ্গলবার সরকারি ভাবে এই খবর জানানো হয়।

আগামী ১১-১৩ জুন কর্নওয়ালের জি-৭ সম্মেলনে ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের (Boris Johnson) বিশেষ আমন্ত্রণে যোগ দেওয়ার কথা ছিল মোদীর। তবে কোভিড-১৯ (Covid-19) পরিস্থিতি উদ্বেগজনক হয়ে ওঠায় সেই সফর বাতিল করা হয়েছে।

Loading videos...

ভারতীয় বিদেশমন্ত্রকের মুখপাত্র জানান, “জি-৭ সম্মেলনে ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের বিশেষ আমন্ত্রণ গ্রহণ করার পরেও বর্তমান কোভিড পরিস্থিতি বিবেচনা করে প্রধানমন্ত্রীর সফর বাতিল করা হয়েছে”।

বিশ্বের সবচেয়ে উন্নত অর্থনীতির দেশ, যেমন আমেরিকা, ব্রিটেন, কানাডা, ফ্রান্স, জার্মানি, ইতালি এবং জাপানের এই সম্মেলনে অংশ নিচ্ছেন আমেরিকার প্রেসিডেন্ট জো বাইডেন। শেষ দু’বছরে গোষ্ঠীর প্রথম শীর্ষ সম্মেলন হতে চলেছে এটাই।

সম্মেলনে জি-৭ নেতৃত্ব বর্তমান করোনাভাইরাস অতিমারি এবং বিশ্ব অর্থনীতিতে এর প্রভাব-সহ অন্য়ান্য চ্যালেঞ্জগুলি নিয়ে আলোচনা করবেন বলে আশা করা হচ্ছে। ব্রিটেনের প্রধানমন্ত্রী অস্ট্রেলিয়া এবং দক্ষিণ কোরিয়ার পাশাপাশি ভারতকে অতিথি হিসাবে এই সম্মেলনে আমন্ত্রণ জানিয়েছিলেন।

এর আগে ভারত-ইউরোপীয় ইউনিয়ন সম্মেলনে (India-EU summit) যোগ দিতে আগামী মাসে পর্তুগাল সফরে যাওয়ার কথা ছিল মোদীর। কিন্তু বর্তমান কোভিড-১৯ (Covid-19) পরিস্থিতির কথা বিবেচনা করে সেই সফরও বাতিল হয়।

প্রসঙ্গত, এ বছরের মার্চ মাসে প্রধানমন্ত্রী মোদী প্রতিবেশী বাংলাদেশের ৫০তম স্বাধীনতা বর্ষ উদযাপনে অংশ নিতে সে দেশে গিয়েছিলেন। ২০১৯ সালের নভেম্বরের পর থেকে এটাই ছিল প্রধানমন্ত্রীর প্রথম বিদেশ সফর।

আরও পড়তে পারেন: India-EU summit: পর্তুগাল সফরে যাচ্ছেন না প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

Continue Reading

দেশ

আক্রান্তদের ফের আরটি-পিসিআর নয়, কোভিড টেস্টে নয়া নির্দেশ কেন্দ্রের

এ বার সমস্ত সরকারি এবং বেসরকারি স্বাস্থ্যকেন্দ্রে র‍্যাপিড অ্যান্টিজেন পরীক্ষার অনুমতি, এর জন্য কোনো অনুমোদনের প্রয়োজন নেই।

Published

on

coronavirus test

খবর অনলাইন ডেস্ক: করোনা মোকাবিলায় নমুনা পরীক্ষা, চিহ্নিতকরণ এবং চিকিৎসার উপর বরাবরই জোর দিয়ে আসছে সরকার। মঙ্গলবার কোভিড টেস্ট নিয়ে একগুচ্ছ নির্দেশিকা জারি করল ইন্ডিয়ান কাউন্সিল অব মেডিক্যাল রিসার্চ (ICMR)।

রেকর্ড সংখ্যক নমুনা পরীক্ষা

আইসিএমআর-এর ডিরেক্টর বলরাম ভার্গব এ দিন জানান, বর্তমানে সারা দেশে সংক্রমণের হার ২১ শতাংশ। প্রতিদিন আরটি-পিসিআর টেস্টের ক্ষমতা প্রায় ১৬ লক্ষ। অন্যদিকে প্রতিদিন ১৭ লক্ষ র‍্যাপিড অ্যান্টিজেন টেস্ট সম্ভব। দুই পদ্ধতি মিলিয়ে এপ্রিল-মে মাসে প্রতিদিন ১৬-২০ লক্ষ নমুনা পরীক্ষা হয়েছিল। গত ৩০ এপ্রিল সারা দেশে ১৯ লক্ষ ৪৫ হাজার ২৯৯টি নমুনা পরীক্ষা করা হয়। এখনও পর্যন্ত যা সারা বিশ্বে সর্বোচ্চ।

Loading videos...

এ দিন সকালে আইসিএমআর জানায়, ১০ মে নমুনা পরীক্ষা হয়েছে ১৮ লক্ষ ৫০ হাজার ১১০টি। এখনও পর্যন্ত সারা দেশে ৩০ কোটি ৫৬ লক্ষ ১৮৭টি নমুনা পরীক্ষা হয়েছে।

এক নজরে নির্দেশগুলি-

১. কোভিড পজিটিভ হিসেবে শনাক্তদের ফের আরটি-পিসিআর পরীক্ষা করা উচিত নয়।

২. সমস্ত সরকারি এবং বেসরকারি হাসপাতাল অথবা স্বাস্থ্যকেন্দ্রে র‍্যাপিড অ্যান্টিজেন পরীক্ষার (RATs) অনুমতি দেওয়া হবে। এর জন্য কোনো অনুমোদনের প্রয়োজন নেই।

৩. বাড়ি গিয়ে নমুনা পরীক্ষা চলছে। স্কুল, কলেজ, কমিউনিটি সেন্টার, আরডব্লুিউ অফিস ইত্যাদিতে র‍্যাপিড অ্যান্টিজেন পরীক্ষার বুথ তৈরি করা হবে। সরকারি-বেসরকারি অংশীদারিত্বের মডেলে এই কাজ এগিয়ে নিয়ে যাওয়া হবে।

৪.আন্তঃদেশীয় ভ্রমণের জন্য স্বাস্থ্যকর মানুষদের জন্য কোনো পরীক্ষার প্রয়োজন নেই।

৫. সমস্ত আরটি-পিসিআর এবং র‍্যাপিড অ্যান্টিজেন পরীক্ষার ফলাফল আইসিএমআর-এর পোর্টালে আপলোড করা হবে।

আরও পড়তে পারেন: Covid Vaccine: মিলছে না পর্যাপ্ত কোভিড টিকা, গ্লোবাল টেন্ডার ডাকছে একাধিক রাজ্য

Continue Reading

দেশ

Vaccination Drive: জোগান নেই, মহারাষ্ট্রে বন্ধ হয়ে গেল কমবয়সিদের টিকাকরণ

সোমবার পশ্চিমবঙ্গও জানিয়েছিল যে কমবয়সিদের টিকাকরণ তারা শুরু করবে না এখনই।

Published

on

খবরঅনলাইন ডেস্ক টিকার জোগান নেই। সে কারণে কমবয়সি টিকাকরণ আপাতত বন্ধ রাখা হবে বলে জানিয়ে দিল মহারাষ্ট্র। বদলে আপাতত যে টুকু টিকা অবশিষ্ট রয়েছে তা দিয়ে দ্বিতীয় ডোজের প্রক্রিয়াই চালিয়া নিয়ে যেতে চাইছে সরকার। মঙ্গলবার সাংবাদিক বৈঠকে এমনই জানালেন রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী রাজেশ তোপে।

তোপে এ দিন বলেন, ‘‘সরকারের হাতে এই মুহূর্তে ২ লক্ষ ৭৫ হাজার ডোজ রয়েছে। ওই টিকা এখন ৪৫-ঊর্ধ্বদেরই দেওয়ার কথা ভেবেছে সরকার। যাঁরা টিকার প্রথম ডোজ পেয়েছেন, তাঁদের দ্বিতীয় ডোজ দেওয়াতেই বেশি জোর দেওয়া হচ্ছে।’’

Loading videos...

উল্লেখ্য, টিকার অভাবে অনেক রাজ্যই এখন শুধুমাত্র ৪৫ বছরের ঊর্ধ্বদের দ্বিতীয় ডোজগুলোই নিরুপদ্রবে দেওয়ার কথা ভাবছে। সোমবার পশ্চিমবঙ্গের মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়ও জানিয়েছেন, ‘‘বরাত দেওয়া টিকা এসে পৌঁছায়নি, তাই এখনই ১৮-৪৪ বছর বয়সিদের টিকাকরণ সংক্রান্ত কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি।’’

এ দিকে সংক্রমণ অনেকটা কমে গেলেও মহারাষ্ট্রে লকডাউনের মেয়াদ আরও কিছুটা বাড়ানো হবে বলেই কানাঘুষো শোনা যাচ্ছে। এই প্রসঙ্গে তোপে এ দিন বলেন যে, বুধবার মন্ত্রিসভার বৈঠকের পরই সে ব্যাপারে সিদ্ধান্ত হবে। বর্তমান লকডাউনের মেয়াদ ১৫ মে পর্যন্ত।

তবে এও শোনা যাচ্ছে যে যেহেতু মুম্বইয়ে পরিস্থিতি এখন বাকি মহারাষ্ট্রের থেকে অনেকটাই ভালো, তাই বাণিজ্যনগরী বেশ কিছু ছাড় দেওয়ার সিদ্ধান্ত নিতে পারে সরকার।

আরও পড়তে পারেন Covid Crisis: সংক্রমণের হার নামল ১৭ শতাংশে, কেজরিওয়াল বললেন দিল্লিতে দ্বিতীয় ঢেউ শেষ হওয়ার পথে

Continue Reading
Advertisement
Advertisement
বাংলাদেশ8 hours ago

Bangladesh Covid Vacination: টিকা ট্রায়ালে চিন অর্থ চাওয়ায় রাজি হয়নি বাংলাদেশ

বাংলাদেশ8 hours ago

Bangladesh-China Relation: চিনের এমন আচরণ আশা করেনি বাংলাদেশ

দেশ11 hours ago

G-7 Summit: পর্তুগালের পর ইংল্যান্ড যাচ্ছেন না প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

বিজ্ঞান11 hours ago

জানেন কি, কোভিড থেকে সুস্থ হওয়ার পর অ্যান্টিবডিগুলি কত দিন পর্যন্ত রক্তে থেকে যায়

রাজ্য12 hours ago

Bengal Corona Update: কুড়ি হাজারের গণ্ডি পেরোল দৈনিক সংক্রমণ, প্রচুর টেস্টর ফলে সংক্রমণের হার ৩০ শতাংশের নীচে

coronavirus test
দেশ13 hours ago

আক্রান্তদের ফের আরটি-পিসিআর নয়, কোভিড টেস্টে নয়া নির্দেশ কেন্দ্রের

বিনোদন14 hours ago

‘রাধে’র বক্স অফিস কালেশন হতো ‘জিরো’, হল মালিকদের কাছে ক্ষমাপ্রার্থী সলমন খান

দেশ14 hours ago

Vaccination Drive: জোগান নেই, মহারাষ্ট্রে বন্ধ হয়ে গেল কমবয়সিদের টিকাকরণ

বিজ্ঞান3 days ago

কোভিডের ভাইরাস বায়ুবাহিত, ৬ ফুট পর্যন্ত ছড়াতে পারে, দাবি শীর্ষ মার্কিন সংস্থার

রাজ্য3 days ago

Bengal Corona Update: নতুন করে আক্রান্তের সংখ্যা প্রায় একই, রাজ্যে বাড়ল সুস্থতা

ক্রিকেট2 days ago

বিরাট-রোহিত ছাড়াই এক নতুন ভারতীয় দলকে জুলাইয়ে আন্তর্জাতিক ক্রিকেট খেলতে দেখা যাবে!

Madhyamik examination west bengal
শিক্ষা ও কেরিয়ার16 hours ago

Madhyamik 2021: আপাতত সম্ভব নয় মাধ্যমিক পরীক্ষা, সরকারের সিদ্ধান্তের অপেক্ষায় পর্ষদ

দেশ24 hours ago

Covid Crisis: অক্সিজেনের অভাবে ১১ কোভিডরোগীর মৃত্যু অন্ধ্রপ্রদেশের হাসপাতালে

প্রবন্ধ3 days ago

এমনই বৈশাখের একটি দিনে মুখোমুখি হয়েছিলেন রবীন্দ্রনাথ ও শ্রীরামকৃষ্ণ

দেশ23 hours ago

Covid Crisis: সংক্রমণের ধার কমাতে একটি বিশেষ ওষুধে ছাড়পত্র দিল গোয়া, খেতে হবে সবাইকে

দেশ3 days ago

ভ্যাকসিন এবং কোভিডের চিকিৎসা সরঞ্জামে ট্যাক্স কেন? মমতার চিঠির পর ১৬টা টুইট কেন্দ্রীয় অর্থমন্ত্রীর

ভিডিও

কেনাকাটা

কেনাকাটা2 months ago

বাজেট কম? তা হলে ৮ হাজার টাকার নীচে এই ৫টি স্মার্টফোন দেখতে পারেন

আট হাজার টাকার মধ্যেই দেখে নিতে পারেন দুর্দান্ত কিছু ফিচারের স্মার্টফোনগুলি।

কেনাকাটা3 months ago

সরস্বতী পুজোর পোশাক, ছোটোদের জন্য কালেকশন

খবরঅনলাইন ডেস্ক: সরস্বতী পুজোয় প্রায় সব ছোটো ছেলেমেয়েই হলুদ লাল ও অন্যান্য রঙের শাড়ি, পাঞ্জাবিতে সেজে ওঠে। তাই ছোটোদের জন্য...

কেনাকাটা3 months ago

সরস্বতী পুজো স্পেশাল হলুদ শাড়ির নতুন কালেকশন

খবরঅনলাইন ডেস্ক: সামনেই সরস্বতী পুজো। এই দিন বয়স নির্বিশেষে সবাই হলুদ রঙের পোশাকের প্রতি বেশি আকর্ষিত হয়। তাই হলুদ রঙের...

কেনাকাটা4 months ago

বাসন্তী রঙের পোশাক খুঁজছেন?

খবরঅনলাইন ডেস্ক: সামনেই আসছে সরস্বতী পুজো। সেই দিন হলুদ বা বাসন্তী রঙের পোশাক পরার একটা চল রয়েছে অনেকের মধ্যেই। ওই...

কেনাকাটা4 months ago

ঘরদোরের মেকওভার করতে চান? এগুলি খুবই উপযুক্ত

খবরঅনলাইন ডেস্ক: ঘরদোর সব একঘেয়ে লাগছে? মেকওভার করুন সাধ্যের মধ্যে। নাগালের মধ্যে থাকা কয়েকটি আইটেম রইল অ্যামাজন থেকে। প্রতিবেদন লেখার...

কেনাকাটা4 months ago

সিলিকন প্রোডাক্ট রোজের ব্যবহারের জন্য খুবই সুবিধেজনক

খবরঅনলাইন ডেস্ক: নিত্যপ্রয়োজনীয় বিভিন্ন সামগ্রী এখন সিলিকনের। এগুলির ব্যবহার যেমন সুবিধের তেমনই পরিষ্কার করাও সহজ। তেমনই কয়েকটি কাজের সামগ্রীর খোঁজ...

কেনাকাটা4 months ago

আরও কয়েকটি ব্র্যান্ডেড মেকআপ সামগ্রী ৯৯ টাকার মধ্যে

খবরঅনলাইন ডেস্ক: আজ রইল আরও কয়েকটি ব্র্যান্ডেড মেকআপ সামগ্রী ৯৯ টাকার মধ্যে অ্যামাজন থেকে। প্রতিবেদন লেখার সময় যে দাম ছিল...

কেনাকাটা4 months ago

রান্নাঘরের এই সামগ্রীগুলি কি আপনার সংগ্রহে আছে?

খবরঅনলাইন ডেস্ক: রান্নাঘরে বাসনপত্রের এমন অনেক সুবিধেজনক কালেকশন আছে যেগুলি থাকলে কাজ অনেক সহজ হয়ে যেতে পারে। এমনকি দেখতেও সুন্দর।...

কেনাকাটা4 months ago

৫০% পর্যন্ত ছাড় রয়েছে এই প্যান্ট্রি আইটেমগুলিতে

খবরঅনলাইন ডেস্ক: দৈনন্দিন জীবনের নিত্যপ্রয়োজনীয় জিনিসগুলির মধ্যে বেশ কিছু এখন পাওয়া যাচ্ছে প্রায় ৫০% বা তার বেশি ছাড়ে। তার মধ্যে...

কেনাকাটা4 months ago

ঘরের জন্য কয়েকটি খুবই প্রয়োজনীয় সামগ্রী

খবরঅনলাইন ডেস্ক: নিত্যদিনের প্রয়োজনীয় ও সুবিধাজনক বেশ কয়েকটি সামগ্রীর খোঁজ রইল অ্যামাজন থেকে। প্রতিবেদনটি লেখার সময় যে দাম ছিল তা-ই...

নজরে