খবর অনলাইন ডেস্ক: করোনা সংক্রমণ এক দিকে বাড়ছে লাফিয়ে, অন্যদিকে প্রতিষেধকের জন্য চাহিদাও ক্রমশ ঊর্ধ্বমুখী। পর্যাপ্ত ভ্যাকসিনের অভাবে কোথাও কোথাও প্রথম ডোজ বন্ধ থাকার খবরও মিলছে। এমন পরিস্থিতিতে স্বাস্থ্যমন্ত্রক জানাল, বর্তমানে রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলগুলির হাতে এখনও ভ্যাকসিনের ৭২ লক্ষের বেশি ডোজ রয়েছে। পাশাপাশি আগামী দু’-তিন দিনের মধ্যে আরও ৪৬ লক্ষ ডোজ ভ্যাকসিন পেয়ে যাবে তারা।

ইতিমধ্যেই কেন্দ্রীয় সরকার ১৭ কোটি ৫৬ লক্ষ ২০ হাজার ৮১০ ডোজ ভ্যাকসিন সরবরাহ করেছে রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলগুলোকে। নষ্ট হয়েছে বেশ কিছু টিকা। সব মিলিয়ে এখনও পর্যন্ত ব্যবহার হয়েছে ১৬ কোটি ৮৩ লক্ষ ৭৮ হাজার ৭৯৬ ডোজ (৯ মে সকালের তথ্য অনুযায়ী)।

Loading videos...

মন্ত্রক জানিয়েছে, “রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলগুলিতে এখনও ৭২ লক্ষের বেশি ভ্যাকসিন ডোজ মজুত রয়েছে। রাজ্যগুলি যে তথ্য দিয়েছে, তাতে দেখা যাচ্ছে, তাদের প্রাপ্ত ডোজের তুলনায় এখনও পর্যন্ত ব্যবহার করা ডোজের পরিমাণ কম”।

একই সঙ্গে স্বাস্থ্যমন্ত্রক জানিয়েছে, আগামী তিন দিনের ভিতর ভ্যাকসিনের আরও ৪৬ লক্ষ ৬১ হাজার ৯৬০ ডোজ পেয়ে যাবে রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলগুলি।

মন্ত্রকের মতে, নমুনা পরীক্ষা, চিহ্নিতকরণ, চিকিৎসা এবং উপযুক্ত আচরণবিধি মেনে চলার মতোই মহামারি মোকাবিলায় টিকাকরণও একটি অবিচ্ছেদ্য অংশ।

আরও পড়তে পারেন: কোভিডের ভাইরাস বায়ুবাহিত, ৬ ফুট পর্যন্ত ছড়াতে পারে, দাবি শীর্ষ মার্কিন সংস্থার

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.