Vacancy
প্রতীকী ছবি, ফেসবুক থেকে

নয়াদিল্লি: কেন্দ্রীয় সরকারের যুগ্মসচিব পর্যায়ের মাত্র ১০টি শূন্যপদের জন্য আবেদন জমা পড়ল ৬ হাজারের বেশি। রবিবার কেন্দ্রীয় কর্মী মন্ত্রক থেকে জানানো হয়েছে, সরকারি মন্ত্রকের পার্শ্বীয় কাজ সামলাতে ওই শূন্যপদগুলির জন্য আবেদন চাওয়া হয়েছিল।

চুক্তিভিত্তিক শর্তে বেসরকারি সংস্থায় কর্মরতদের কাছ থেকে এই বিপুল সংখ্যক আবেদন পেয়ে রীতিমতো অবাক কেন্দ্র। এ দিন জানানো হয়েছে, ওই ১০টি শূন্যপদের জন্য মোট ৬,০৭৭টি আবেদন শেষ পর্যন্ত জমা পড়েছে।

রাজস্ব, আর্থিক পরিষেবা, অর্থনৈতিক উপদেষ্টা, কৃষি ও কৃষিকল্যাণ, সড়ক পরিবহণ, বন্দর, জাহাজ পরিবেশ, পুনর্নবীকরণ শক্তি, অসামরিক বিমান চলাচল ও বাণিজ্য বিভাগে  এই ১০ জন যুগ্মসচিবকে নিয়োগ করা হবে। ওই পদগুলিতে আবেদনের শেষ তারিখ ছিল গত ৩০ জুলাই। কর্মী মন্ত্রক সূত্রে খবর, কোনো একটি শূন্যপদের জন্য সর্বাধিক আবেদন জমা পড়েছে ১,১০০টি যেখানে সর্বনিম্ন আবেদনের সংখ্যা ২৯০টি।

কর্মী মন্ত্রকের এক আধিকারিক জানিয়েছেন, আবেদনকারী প্রার্থীদের মধ্যে থেকে ঝাড়াই-বাছাই করার পর মূল তালিকা প্রকাশ করা হবে। মূলত আইএএস, আইপিএস, আইএফএস, আইআরএস অফিসারদের ইউপিএসসি পরীক্ষার মাধ্যমে যুগ্মসচিবপদে নিয়োগ করা হয়।


পড়তে পারেন: জাপান থেকে চিতাভস্ম ফিরিয়ে এনে গঙ্গায় বিসর্জিত হোক, ফের আবেদন নেতাজি-কন্যার

মন্ত্রকের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী জিতেন্দ্র সিং জানিয়েছে, কেন্দ্রের ওই মন্ত্রকগুলির কাজ ত্বরাণ্বিত করতে পার্শ্বীয় ভিত্তিতেই ওই নিয়োগ করা হচ্ছে। ১০ জন যুগ্মসচিব পর্যায়ের আধিকারিক নিয়োগ হচ্ছে চুক্তিভিত্তিক শর্তেই।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন