বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে গভীর আলিঙ্গনে প্রিয়ঙ্কা

0

ওয়েবডেস্ক: কংগ্রেস সাধারণ সম্পাদক প্রিয়ঙ্কা গান্ধী বঢরা রবিবার সাক্ষাৎ করলেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে। সাক্ষাতের পর প্রিয়ঙ্কা বলেন, এ দিন নয়াদিল্লিতে সাক্ষাতের সময় তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে আলিঙ্গন করেছেন।

প্রিয়ঙ্কা টুইটারে লিখেছেন, “শেখ হাসিনার সঙ্গে সাক্ষাতের অপেক্ষায় ছিলাম। নিজের সাহসিকতা এবং অধ্যবসায়ের সঙ্গে বড়োসড়ো ব্যক্তিগত ক্ষতি ও কষ্ট কাটিয়ে উঠেছিলেন তিনি। যা বিশ্বাস করেছিলেন, তার পক্ষে লড়াই করার ক্ষেত্রে তাঁর শক্তি, সর্বদা আমার জন্য একটি দুর্দান্ত অনুপ্রেরণা হয়ে থাকবে”।

কংগ্রেস নেত্রী এ দিন প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংয়ের পাশে দাঁড়িয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে জড়িয়ে ধরার একটি ছবিও পোস্ট করেছেন।

জানা যায়, বাংলাদেশের প্রধানমন্ত্রী এ দিন সোনিয়া গান্ধী ও আনন্দ শর্মা-সহ বেশ কয়েকটি কংগ্রেস নেতৃত্বের বৈঠক করেছেন।

আধ ঘণ্টার ওই বৈঠকে ভারত ও বাংলাদেশের মধ্যে দ্বিপাক্ষিক সম্পর্ক নিয়ে আলোচনা করেন নেতৃত্ব, এমনটাই জানিয়েছে সংবাদ সংস্থা এএনআই।

হাসিনা বাংলাদেশের সব থেকে দীর্ঘকালীন প্রধানমন্ত্রিত্বের দৃষ্টান্ত স্থাপন করেছেন। তিনি ২০০৯ সালে দ্বিতীয় মেয়াদে ক্ষমতায় ফিরে এসেছিলেন। এ দেশে কংগ্রেস নেতৃত্বাধীন ইউপিএ সরকার তখন কেন্দ্রের ক্ষমতায় ছিল। মনমোহন সিং ২০১১ সালে প্রধানমন্ত্রী হিসাবে বাংলাদেশ সফর করেছিলেন।

[ আরও পড়ুন: সাতটি চুক্তি স্বাক্ষর, তিনটি প্রকল্পের উদ্বোধন করলেন মোদী-হাসিনা ]

উল্লেখ্য, বাংলাদেশের প্রধানমন্ত্রী চার দিনের ভারত সফরে রয়েছেন এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে চলতি সপ্তাহে একাধিক দ্বিপাক্ষিক আলোচনা করেছেন। পাশাপাশি ভারত-বাংলাদেশ বিজনেস ফোরামেও অংশ নিয়েছিলেন, যেখানে তিনি বাংলাদেশকে দ্রুত বিকাশমান অর্থনীতি এবং আকর্ষণীয় ব্যবসার গন্তব্য হিসাবে গড়ে তোলার কথা জানিয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here