হেফাজতে থেকেও অর্থনীতির হাল নিয়ে কটাক্ষ কেন্দ্রকে, শুধু বললেন ৫%

0
chidambaram showing 5%
৫ শতাংশ। বলছেন চিদাম্বরম। ছবি সৌজন্যে এনডিটিভিডটকম।

ওয়েবডেস্ক: তাঁকে প্রশ্ন করা হয়েছিল তাঁর গ্রেফতারি নিয়ে। তার বদলে তিনি শুধু বললেন, ৫%। তিনি প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রী পি চিদাম্বরম, ২১ আগস্ট থেকে যিনি সিবিআই হেফাজতে রয়েছেন।

মঙ্গলবার আইএনএক্স মিডিয়া দুর্নীতি মামলার দিন ছিল সুপ্রিম কোর্টে। শীর্ষ আদালত জানায়, চিদাম্বরমের সিবিআই হেফাজত ৫ সেপ্টেম্বর পর্যন্ত চলবে।

আরও পড়ুন জোড়া ধাক্কায় খাদে পড়ল শেয়ার বাজার

সুপ্রিম কোর্টে শুনানির পর চিদাম্বরমকে যখন বাইরে নিয়ে আসা হচ্ছে তখন রিপোর্টাররা তাঁকে ছেঁকে ধরেন। এনডিটিভির রিপোর্টার জানতে চান, ১৫ দিন ধরে তিনি হেফাজতে রয়েছেন। তাঁর কি কিছু বলার আছে?

জবাবে চিদাম্বরম বলেন, ৫%। সংখ্যাটা বোঝানোর জন্য তিনি হাত তুলে পাঁচটা আঙুল দেখান। দেশের অর্থনৈতিক বৃদ্ধির হার নিয়ে সরকারকে কটাক্ষ করছেন তা বুঝতে কারও অসুবিধা হয়নি।

ওই রিপোর্টার বলেন, আপনি কি জিডিপি-র কথা বলছেন? চিদাম্বরম বলেন, আপনি জানেন ৫% কী? আপনার মনে আছে ৫%-এর ব্যাপারটা। চিদাম্বরম বলেন, এই তো দেশের অর্থনীতির অবস্থা।

সরকারি তথ্য বলছে, চলতি আর্থিক বছরের এপ্রিল-জুন কোয়ার্টারে জিডিপি-র সাত বছরের মধ্যে তলানিতে গিয়ে ৫%-এ ঠেকেছে। এক বছর আগেও এই হার ছিল ৮%।

চিদাম্বরমের পাঁচ আঙুল দেখানোর ভিডিয়োটি কংগ্রেস টুইট করে এবং মন্তব্য করে, “বিজেপি সরকার কেন তাঁকে ভয় পায়, তা দ্রুত বুঝিয়ে দিলেন পি চিদাম্বরম।

ছোটো ভিডিয়োটি রিটুইট করে চিদাম্বরমের ছেলে কার্তি চিদাম্বরম মন্তব্য করেন, “অর্থনৈতিক অবস্থা নিয়ে পিন চিদাম্বরম।”            

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here