padmavati

ওয়েবডেস্ক: ‘পদ্মাবতী’ বিতর্কে শেষ পর্যন্ত এ বার কৈফিয়ত দিতে হল সঞ্জয় লীলা বনসলিকে। বৃহস্পতিবার সংসদীয় প্যানেলের ডাকা এক বৈঠকে পরিচালক আর সেন্সর বোর্ড প্রধান প্রসূন জোশীর মধ্যে খোলাখুলি কথা হওয়ার জন্যই এই বৈঠক ডাকা!

বৈঠকে যোগ দেওয়ার জন্য বৃহস্পতিবার সকালেই রাজধানী পৌঁছোন বনসলি এবং জোশী। ৩০ জন সদস্যের এই প্যানেলে উপস্থিত ছিলেন পরেশ রাওয়াল, রাজ বব্বরের মতো অভিনেতা-সাংসদরা। তবে শুধুই বনসলি আর জোশী নয়, সংসদীয় প্যানেল এই বৈঠকে ছবির প্রযোজক এবং সেন্সর বোর্ডের অন্য সদস্যদেরও যোগ দেওয়ার অনুরোধ জানায়।

বৈঠকে বেশ কড়া সমালোচনার মুখেই পড়তে হয় পরিচালককে। সংসদীয় প্যানেল অভিযোগ তোলে, ইচ্ছে করে ছবিটি নিয়ে বিতর্কের আবহ তৈরি করেছেন বনসলি। “এখন থেকে কি তা হলে নঞর্থক প্রচার ছবি হিট করানোর হাতিয়ার আপনার?” প্রশ্ন ছুড়ে দেয় প্যানেল।

প্যানেলের এই অভিযোগকে সমর্থন করে পালটা যুক্তি তোলে সেন্সর বোর্ডও। “আপনি খুব ভালো করেই জানেন, আবেদনপত্র জমা দেওয়ার ৬৮ দিন পরে ছবি মুক্তির অনুমতি পাওয়া যায়। অথচ আপনি আবেদনপত্র পাঠিয়েছেন ১১ নভেম্বর। সে ক্ষেত্রে সেন্সর বোর্ড ১ ডিসেম্বর ছবির মুক্তি আটকে দিচ্ছে, এমন কথা আপনি কী করে বলতে পারেন?” বনসলির কাছে জানতে চায় সেন্সর বোর্ড। পাশাপাশি অভিযোগ তোলে, বোর্ডের সদস্যদের আলাদা আলাদা করে ছবি দেখিয়ে তাঁদের মধ্যে মনোমালিন্য ঘটাবার চেষ্টা করেছেন পরিচালক।

যদিও পরিচালক এই সব অভিযোগের উত্তরে কী বলেছেন, তা এখনও জানা যায়নি। তবে ছবিতে আলাউদ্দিন খিলজি আর রানি পদ্মিনীর অন্তরঙ্গ স্বপ্নদৃশ্য আছে, এই অভিযোগ তীব্র ভাবেই অস্বীকার করেছেন তিনি বলে খবর!

এ দিকে ‘পদ্মাবতী’র মুক্তি প্রসঙ্গে নতুন এক তথ্য পেশ করেছে সেন্সর বোর্ড। জানিয়েছে, ছবিটির ৩ডি ভার্সন মুক্তির জন্য এক আবেদনপত্র পেশ করা হয়েছে তাঁদের কাছে। ‘পদ্মাবতী’র ৩ডি ট্রেলর মুক্তির পর বিপুল সদর্থক সাড়া পেয়ে ছবিটির একটি ৩ডি ভার্সনও বানিয়েছে প্রযোজনা সংস্থা। “২ডি ভার্সনের আবেদনপত্রে কিছু ভুলভ্রান্তি থাকলেও ৩ডি-র আবেদনপত্রে তা নেই। ফলে শুধু ৩ডি ভার্সন মুক্তির অনুমতি দেওয়া যায় কি না, আমরা তা খতিয়ে দেখছি। যদিও প্রযোজকরা একই সঙ্গে ২ডি আর ৩ডি ভার্সনের মুক্তি চাইছেন”, জানিয়েছে সেন্সর বোর্ড।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here