উৎসবের মরশুমে বিস্ফোরণের ছক! পাক প্রশিক্ষিত জঙ্গি-সহ দিল্লি পুলিশের জালে ৬

0

আসন্ন উৎসবের মরশুমে দেশের বিভিন্ন জায়গায় বিস্ফোরণের ছক করেছিল জঙ্গিরা। দাউদের ভাই দানিশ ইব্রাহিমের টাকায় ভারতে নাশকতার ছক কষা হয়েছিল বলে দাবি পুলিশের।

নয়াদিল্লি: একাধিক রাজ্য অভিযান চালিয়ে ছ’জন জঙ্গিকে গ্রেফতার করেছে দিল্লি পুলিশের বিশেষ সেল। জানা গিয়েছে, এদের মধ্যে দু’জন সম্প্রতি পাকিস্তানে প্রশিক্ষণ শেষে ফিরে এসেছিল। দিল্লি পুলিশের দাবি, আসন্ন উৎসবের মরশুমে সারা দেশের বেশ কয়েকটি জায়গায় বিস্ফোরণের ছক কষেছিল ধৃত জঙ্গিরা।

Shyamsundar

বিভিন্ন সংগঠনের সন্ত্রাসবাদী মডিউল সম্পর্কে গোপন সূত্রে খবর পেয়ে দিল্লি, রাজস্থান এবং উত্তরপ্রদেশে একটি বৃহৎ আকারের অভিযান শুরু করে পুলিশ।

ধৃত জঙ্গিদের জেরা করে উঠে এসেছে একাধিক চাঞ্চল্যকর তথ্য। জানা গিয়েছে, ধৃত ছয় জঙ্গির মধ্যে দু’জন পাকিস্তানে প্রশিক্ষিত। ১৪-১৫ জন বাংলাভাষী একই ভাবে জঙ্গি প্রশিক্ষণ নিয়েছে।

পুলিশ জানিয়েছে, “উত্তরপ্রদেশ এটিএসের সাহায্যে তিন জঙ্গিকে গ্রেফতার করা হয়েছে। কোটায় ট্রেন থেকে একজন জঙ্গি গ্রেফতার করা হয়েছে। দাউদের ভাই দানিশ ইব্রাহিমের টাকায় ভারতে নাশকতার ছক কষেছিল জঙ্গিরা। ধৃত জঙ্গিদের কাছ থেকে মিলেছে বিস্ফোরক এবং অস্ত্র”।

স্পেশ্যাল সেলের সিনিয়র অফিসার নীরজ ঠাকুর সংবাদ মাধ্যমকে জানান, “জিজ্ঞাসাবাদের সময় পুলিশ জানতে পেরেছে যে ধৃত দু’জন জঙ্গি মাস্কাটে গিয়েছিল, যেখান থেকে তাদের একটি নৌকায় করে পাকিস্তানে নিয়ে যাওয়া হয়েছিল”। তিনি আরও বলেন, “পাকিস্তানে, তাদের ১৫ দিনের জন্য একটি ফার্মহাউসে রাখা হয়েছিল। ওই সময় তাদের আগ্নেয়াস্ত্র চালানোর প্রশিক্ষণ দেওয়া হয়েছিল”।

আজকের আরও কিছু উল্লেখযোগ্য খবর পড়ুুন এখানে

টেস্ট বাড়তেই ফের সাতশো ছাড়াল আক্রান্তের সংখ্যা, সংক্রমণের হারও কিঞ্চিৎ অস্বস্তিদায়ক

বড়ো খবর! পরবর্তী বৈঠকেই পেট্রোল, ডিজেলকে জিএসটির আওতায় আনার কথা বিবেচনা করতে পারে কাউন্সিল

জলপাইগুড়ির পর শিলিগুড়িতেও জ্বরে আক্রান্ত শিশুর সংখ্যা বেড়েই চলেছে

মানস ভূঁইয়ার ছেড়ে যাওয়া রাজ্যসভার আসনে তৃণমূলের প্রার্থী সুস্মিতা দেব

নন্দীগ্রামের পর ভবানীপুর! মমতা বন্দ্যোপাধ্যায়ের মনোনয়ন বাতিলের দাবিতে নির্বাচন কমিশনে বিজেপি

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন