India, Pakistan armies again trade fire

ওয়েবডেস্ক: বুধবার ফের জম্মু কাশ্মীর সীমান্তে রাজৌরি জেলায় ভারী বোমাবর্ষণ এবং অঝোরে গুলি চালাল পাকিস্তান। পাল্টা জবাব দিল ভারতীয় সেনাবাহিনীও। ঘটনার জেরে ৭২টি স্কুল বন্ধ করে দিতে বাধ্য হলেন কর্তৃপক্ষ।

প্রতিরক্ষা দফতরের এক মুখপাত্র জানিয়েছেন, সকাল সাড়ে ১০টা নাগাদ পাকিস্তান যুদ্ধবিরতি উলঙ্ঘন করে গুলি ছুঁড়তে শুরু করে নিয়ন্ত্রণরেখা বরাবর। সঙ্গে ভারী বোমাও ছোঁড়া হয়। জেলার নাওশেরা এবং সুন্দরবাণী সেক্টরে আচমকা ওই গুলি-বোমার আওয়াজ ভেসে আসতেই ভারতীয় সেনাবাহিনীও প্রত্যুত্তর দিতে শুরু করে। ফলে বেশ কিছুক্ষণ চলে দু’পক্ষের অবিরাম গুলি-বোমাবর্ষণ।

আরও পড়ুন: নিয়ন্ত্রণ রেখার ৩০০ মিটার ভিতরে ঢুকে পড়ল পাক চপার, দেখুন ভিডিওয়

একই ভাবে পাকিস্তানি সৈন্য যুদ্ধবিরতি আইন না মেনে খৌর সেক্টরের চাকলা এবং বালদু এলাকাতেও আক্রমণ চালায়।  পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, নিয়ন্ত্রণরেখা লাগোয়া রাজৌরি এবং পুঞ্চ জেলার বেশ কয়েকটি এলাকায় মোট ৭২টি স্কুল বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হচ্ছে। পরিস্থিতি শান্ত হওয়ার বিষয়ে সেনাবাহিনীর আশ্বাস পাওয়ার পরই পুনরায় স্কুল খোলার ব্যাপারে চিন্তাভাবনা করা হবে।

কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার মতে, গত ২২ জানুয়ারি থেকে পাকিস্তান ক্রমাগত যুদ্ধবিরতি উলঙ্ঘন করে চলেছে। ১২ জন সেনা-সহ ২১ জন নাগরিকের মৃত্যু হয়েছে এই ঘটনায়। সীমান্তের ওপার থেকে অতর্কিত আক্রমণে প্রায় ৮০ জন গুরুতর ভাবে আহত হয়েছেন।

উত্তর দিন

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন