kashmir firing
প্রতীকী ছবি।

ওয়েবডেস্ক: যত দিন যাচ্ছে তত সীমান্তের পরিস্থিতি ক্রমে উত্তপ্ত হয়ে উঠছে। কাশ্মীরের জম্মু এবং পুঞ্চ জেলায় পাকিস্তান সীমান্ত বরাবর পাকিস্তানের অবিরাম গোলাবর্ষণের ফলে শনিবার এক সেনা জওয়ান-সহ তিনজন নিহত হয়েছেন।

সংবাদসংস্থা পিটিআই সূত্রে খবর, শুক্রবার রাত থেকে শনিবার সকাল পর্যন্ত কাশ্মীরের আরএস পুরা সেক্টরে অবিরাম গোলাগুলি ছুড়েছে পাকিস্তান। এর ফলে প্রাণ হারিয়েছেন সেনা জওয়ান মনদীপ সিংহ। তাঁর বাড়ি পঞ্জাবে। পাশাপাশি আরএস পুরা সেক্টরের কাপুরপুর গ্রামের ঘরা রাম এবং আব্দুলিয়ান গ্রামের ঘরা সিংহ এই গোলাবর্ষণের ফলে প্রাণ হারিয়েছেন। এখনও পর্যন্ত এই ঘটনায় এক যুবতী-সহ তিনজন আহত হয়েছেন।

বিএসএফের তরফ থেকে জানানো হয়েছে, সাধারণ বসতি লক্ষ করেই গোলা ছুড়ছে পাকিস্তান। বিএসএফও এর পালটা প্রত্যাঘাত করছে। এ দিকে জম্মু এবং পুঞ্চ জেলার আন্তর্জাতিক সীমান্ত বরাবর গ্রামগুলি থেকে প্রায় আট থেকে ন’হাজার মানুষকে নিরাপদ স্থানে সরানো হয়েছে।

গত তিন দিন ধরে অবিরাম গোলাগুলি ছুড়ছে পাকিস্তান। এর প্রভাবে শুক্রবারও দু’জন জওয়ান-সহ চার জনের মৃত্যু হয়েছিল। বিএসএফের পালটা গুলিতে অন্তত দশজন পাকিস্তান রেঞ্জারের মৃত্যু হয়েছে বলে খবর।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন