retaliation by indian army

জম্মু: ভারত-পাকিস্তানের মধ্যে ফের উত্তেজনা সৃষ্টি হল। সোমবার সকালে নিয়ন্ত্রণরেখা বরাবর কৃষ্ণা ঘাটি সেক্টরে ভারতীয় টহলদার বাহিনীর ওপর গুলি চালিয়ে পাকিস্তানি সেনাবাহিনী দু’ জন জওয়ানকে মেরে ফেলে। ভারতীয় সেনাবাহিনীর অভিযোগ, ওই দুই নিহত জওয়ানের দেহ বিকৃত করা হয়েছে।

ভারতীয় সেনাবাহিনীর নর্দান কমান্ড এক বিবৃতিতে বলেছে, “পাকিস্তানি সেনাবাহিনী বিনা প্ররোচনায় নিয়ন্ত্রণরেখায় কৃষ্ণা ঘাটি সেক্টরে দু’টি অগ্রবর্তী চৌকির ওপর রকেট ও মর্টার নিয়ে হামলা চালায়। পাশাপাশি দু’টি চৌকির মাঝে টহলদার বাহিনীর ওপর হামলা চালায় বর্ডার অ্যাকশন টিম (ব্যাট)। পাক বাহিনী অ-সেনাচিত মনোভাব দেখিয়ে টহলদার বাহিনীর দুই জওয়ানের দেহ বিকৃত করে।” বিবৃতিতে বলা হয়েছে, পাক বাহিনীর এই জঘন্য কাজের যথোচিত জবাব দেওয়া হবে।

নিহত দুই জওয়ান হলেন জুনিয়র কমিশনড্‌ অফিসার (জেসিও) নায়েব সুবেদার পরমজিৎ সিং এবং সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) হেড কনস্টেবল প্রেম সাগর। প্রেম সাগরের বাড়ি উত্তর প্রদেশের দেওরিয়া জেলায়। সূত্রের খবর, জম্মু-কাশ্মীরের পুঞ্চ জেলার ওই সেক্টরে পাকিস্তানি বাহিনীর গুলিচালনার ঘটনাটি ঘটে সোমবার সকাল ৮টা ২৫ মিনিটে।

নিয়ন্ত্রণরেখা বরাবর অস্ত্রবিরতি চুক্তি রয়েছে দুই দেশের মধ্যে। কিন্তু জঙ্গিদের সীমান্ত পারাপার করানোর জন্য পাকিস্তান হামেশাই ওই চুক্তি লঙ্ঘন করে বলে ভারত প্রায়ই অভিযোগ করে।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here