নয়াদিল্লি: পাকিস্তানে মৃত্যুদণ্ডাজ্ঞাপ্রাপ্ত ভারতীয় নাগরিক কুলভূষণ যাদবকে অপহরণ করার জন্য কোটি কোটি টাকা দিয়েছে পাকিস্তানের আইএসআই। এমনই দাবি করলেন বালুচিস্তানের এক নেতা।

শনিবার সংবাদসংস্থা এএনআইকে দেওয়া সাক্ষাৎকারে বালোচ নেতা মামা কাদির বলেন, “পাকিস্তানের নির্দেশ এবং কোটি কোটি টাকার লোভে ইরান থেকে কুলভূষণকে অপহরণ করে জঙ্গি মুল্লাহ ওমর। কোয়েটা হয়ে তাঁকে ইসলামাবাদ নিয়ে যাওয়া হয়। ইসলামাবাদে তাঁর উপর অকথ্য অত্যাচার করে পাকিস্তানপন্থী কথাবার্তা বলানো হচ্ছে।”

তিনি আরও বলেন, “পাকিস্তানের জন্যই বালুচিস্তানে মানুষ অপহৃত হচ্ছে, খুন হচ্ছে। পাকিস্তান জঙ্গি তৈরির কারখানা খুলে রেখেছে। হাফিজ সঈদ, সঈদ সালাউদ্দিন ওদেরই সৃষ্টি।”

কুলভূষণকে নিয়ে দিল্লির দাবিও ঠিক একই রকম। দিল্লি বরাবর বলেছে, ইরানে নিজের ব্যবসা ছিল কুলভূষণের। সেখান থেকে তাঁকে অপহরণ করে পাকিস্তান। তবে পাকিস্তানের বরাবর দাবি করে এসেছে, বালুচিস্তান থেকে তাঁকে গ্রেফতার করা হয়েছে।

পাকিস্তানের এই দাবি সম্পূর্ণ খণ্ডন করেছেন কাদির। তাঁর কথায়, “গাদ্বার বন্দরে (যেখানে চিন-পাকিস্তান অর্থনৈতিক করিডর তৈরি হচ্ছে) একজন সাধারণ বালোচ নাগরিককেই চারটে চেকপয়েন্ট পেরোতে হয়। ওখানে কোনো বিদেশি নাগরিক কী ভাবে থাকবে!”

উল্লেখ্য আর কয়েকদিন পরেই আন্তর্জাতিক ন্যায় আদালতে (আইসিজে) কুলভূষণ মামলার শুনানিতে অংশগ্রহণ করবে ভারত আর পাকিস্তান। তার আগে বালোচ নেতার এই দাবি যে ভারতকে পালটা অক্সিজেন জোগাবে তা বলাই বাহুল্য।

উত্তর দিন

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন