জম্মু-কাশ্মীরে সম্ভাব্য জঙ্গি হামলার ব্যাপারে ভারতকে সতর্ক করল পাকিস্তান!

0
kashmir encounter
ফাইল ছবি।

ওয়েবডেস্ক: এ যেন উলটপুরান। ভারতের মাটিতে সম্ভাব্য জঙ্গি হামলার ব্যাপারে আগাম সতর্ক করছে পাকিস্তান! এ রকম ঘটনা কী আগে কখনও ঘটেছে? পাকিস্তানের তরফ থেকে এই সতর্কবার্তা পাওয়ার পরেই উপত্যকা জুড়ে হাই আলার্ট জারি করা হয়েছে।

পড়শি দেশ থেকে পাওয়া সতর্কতায় জানা গিয়েছে কিছুদিনের মধ্যেই পুলওয়ামা জেলার অবন্তীপুরায় ফের বিস্ফোরক ভরতি গাড়ি নিয়ে হামলা চালাতে পারে জঙ্গিরা। পাকিস্তানের তরফ থেকে তারা যে সতর্কতামূলক বার্তা পেয়েছেন, সেটা স্বীকার করে নিয়েছেন এক নিরাপত্তা আধিকারিক। সেই সঙ্গে তাঁর দাবি, ভারতের পাশাপাশি মার্কিন যুক্তরাষ্ট্রকেও এই ব্যাপারে সতর্ক করা হয়েছে।

কিছুদিন আগেই নিরাপত্তাবাহিনীর সঙ্গে সংঘর্ষে নিহত হয়েছে কুখ্যাত জঙ্গি জাকির মুসা। সেই ঘটনার বদলে নিতেই এই হামলা চালানো হতে পারে।

আরও পড়ুন ডোমকলের পর এ বার খানাকুল…

উল্লেখ্য, গত ১৪ ফেব্রুয়ারি কাশ্মীরের পুলওয়ামায় সিআরপিএফের কনভয় হামলা চালায় জইশ জঙ্গি। তার পরে ক্রমশ অবনতি হতে থাকে ভারত-পাকিস্তান সম্পর্ক। পাকিস্তানের মদতেই হামলা চালানো হয়েছে বলে অভিযোগ করে ভারত। যদিও সেই অভিযোগ বরাবর অস্বীকার করে এসেছে পাকিস্তান। এর মধ্যে বালাকোট অভিযানকে কেন্দ্র করে যুদ্ধের পরিস্থিতিও তৈরি হয় দুই দেশের মধ্যে। তবে সে সব এখন অতীত। নির্বাচনের পর কিছুটা নরম হয়েছে দুই দেশের সম্পর্ক।

এর মধ্যে ভারতের সঙ্গে পাকিস্তানের তথ্য ভাগ করে নেওয়া যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করা হচ্ছে। তবে নিরাপত্তা আধিকারিকদের এখনও সন্দেহ, সম্ভবত কোনো হামলা হলে দায় এড়ানোর জন্যই আগেভাগে এই সতর্কতা পাঠিয়েছে ইসলামাবাদ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.