পাক ড্রোন থেকে পঞ্জাবে অস্ত্রবর্ষণ নিয়ে চাঞ্চল্যকর তথ্য পেশ স্বরাষ্ট্রমন্ত্রকে

0
Drone
প্রতীকী ছবি

ওয়েবডেস্ক: গত মাসে পঞ্জাবে পাক ড্রোনের সাহায্যে যে অস্ত্রবর্ষণ হয়েছে তা নিয়ে চাঞ্চল্যকর তথ্য পেশ করা হল স্বরাষ্ট্রমন্ত্রকে। জানানো হয়েছে, এই ঘটনার পেছনে রয়েছে পাক সরকার সমর্থিত ব্যক্তিরা, অর্থাৎ ‘স্টেট অ্যাক্টর’রা।

এই অস্ত্রবর্ষণ সম্পর্কে একটি রিপোর্ট স্বরাষ্ট্রমন্ত্রককে পাঠিয়েছেন কেন্দ্রীয় গোয়েন্দারা। বিএসএফ-সহ বিভিন্ন নিরাপত্তাবাহিনী কেন এই ড্রোনগুলিকে চিহ্নিত করতে পারেনি সে ব্যাপারেও প্রশ্ন তুলেছেন গোয়েন্দারা।

উল্লেখ্য, গত মাসে পঞ্জাবের তরনতারনে পাকিস্তানি ড্রোনের সাহায্যে অস্ত্র পাঠানো হয়। তদন্তকারীদের দাবি, অন্তত দশটি অস্ত্রে সীমান্তের ওপার থেকে এসেছে। ভারতের মাটিতে খালিস্তানি-সহ বিভিন্ন জঙ্গি সংগঠনের হাতে ওই অস্ত্র পৌঁছে দেওয়াই এর উদ্দেশ্য ছিল বলে জানা যায়।

এই ঘটনায় পাকিস্তানের সরকার সমর্থিত ব্যক্তিদের হাত ছিল কি না, সে ব্যাপারে জাতীয় তদন্তকারী সংস্থাকে (এনআইএ) দিয়ে তদন্ত করায় স্বরাষ্ট্রমন্ত্রক।

তদন্তে দেখা গিয়েছে, ওই ঘটনায় হাত রয়েছে স্টেট অ্যাক্টরদেরই।

এ দিকে গত এক সপ্তাহের মধ্যে তিনবার নতুন করে পঞ্জাবের আকাশে দেখা গেল পাক ড্রোনকে। গত সোমবার তিনবার ড্রোনগুলি দেখা যায় ভারতের আকাশে।

আরও পড়ুন বিধানসভা নির্বাচনের আগে মহারাষ্ট্রে শিবসেনা-বিজেপি জোটে বড়োসড়ো ধাক্কা

এর পর বুধবার সন্ধ্যা ৭.২০ নাগাদ মিনিটে হাজারসিংহওয়ালা গ্রামের আকাশে ওই ড্রোন দেখা যায়। তারপর রাত ১০.১০ মিনিটে ফের টেন্ডিওয়ালা গ্রামেও ড্রোন উড়তে দেখা গিয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here