sudhir chacha
সুধীরের সঙ্গে চাচা এবং বাকিরা।

ওয়েবডেস্ক: বুধবার বিকেলে মহারণে নামতে চলেছে দুই চিরপ্রতিদ্বন্দ্বী ভারত এবং পাকিস্তান। সীমান্তের দুই প্রান্তেই এখন টানটান উত্তেজনা। ‘লড়কে লেঙ্গে’ মনোভাব। এই আবহে ভারত এবং পাকিস্তানের মধ্যে একটি বন্ধুত্বের কাহিনি শুনলে আপনার মন বিগলিত হয়ে পড়বেই।

গল্পটা ভারতের সুপারফ্যান সুধীর এবং পাকিস্তানের সুপারফ্যান বশীর চাচাকে নিয়ে। বিশ্বের যে প্রান্তেই ভারতের খেলা থাক সেখানেই পৌঁছে যাওয়ার চেষ্টা করেন সুধীর। কিন্তু নিম্ন-মধ্যবিত্ত পরিবারের সুধীরের নিজের আর্থিক সচ্ছলতা না থাকায় তাঁর এই সফরগুলো কখনও সচিন তেন্ডুলকর, কখনও বিসিসিআই বা কখনও ভারতের অন্য ক্রিকেটাররা স্পনসর করেন। এ বার এশিয়া কাপ দেখতে আমিরশাহি এসে পৌঁছেছেন সুধীর। এই সফর স্পনসর করেছেন পাকিস্তানের চাচা।

চাচার এই কাজে অভিভূত সুধীর। তিনি বলেন, “ইউএইতে আমি যাতে খেলা দেখতে পাই, সেই ব্যবস্থা করে দিয়েছেন চাচা। আমার থাকা-খাওয়ার বন্দোবস্ত সব চাচাজি করছেন। আমি অভিভূত।” অন্য দিকে চাচা বলেন, “আমি শুধু সুধীরকে বলেছিলাম, তুমি এখানে এস, বাকিটা আমি দেখছি।”

মাঠের মধ্যে যতই চাচা আর সুধীরের মধ্যে দ্বৈরথ থাক, ম্যাচ শেষ হয়ে গেলে সেই দ্বৈরথের যে কোনো প্রভাবই পড়বে না সে কথা জানিয়েছেন দু’জনেই।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন