পঞ্চায়েত মামলা: বাম-বিজেপিকে ফের হাইকোর্টে যাওয়ার নির্দেশ দিল সুপ্রিম কোর্ট

0
1571
supreme-court

ওয়েবডেস্ক: বিজেপি এবং বামফ্রন্টের আবেদন ঘিরে ফের ‘হতাশা’ সৃষ্টি হল। বুধবার দেশের সর্বোচ্চ আদালত দুই দলের আবেদন খতিয়ে দেখে নির্দেশ দিল-হাইকোর্টে যান।

গত মঙ্গলবার রাজ্য নির্বাচন কমিশনের জারি করা নির্বাচনে মনোনয়ন পেশের সময়সীমা বৃ্দ্ধির ঘোষণা এবং তা প্রত্যাহারের পরই বিরোধী রাজনৈতিক দলগুলি ক্ষোভে ফেটে পড়ে। বামফ্রন্ট, বিজেপি এবং কংগ্রেসের তরফে আইনানুগ ব্যবস্থা নেওয়ার কথা জানানো হয়। ওই দিনই কলকাতা হাইকোর্ট এবং সুপ্রিম কোর্টে মামলা দায়ের করে বিজেপি। একই দিনে কলকাতা হাইকোর্ট মামলা গ্রহণের পর রাজ্য নির্বাচন কমিশনের ওই বিজ্ঞপ্তি বাতিলের নির্দেশে স্থগিতাদেশ জারি করে। যদিও বুধবার ওই মামলায় বিজেপির কোনো আইনজীবী বা প্রতিনিধি উপস্থিত না হওয়ায় পরবর্তী শুনানির দিন নির্ধারিত হয়েছে আগামী বৃহস্পতিবার।

ওদিকে সুপ্রিম কোর্টে দায়ের করা বিজেপি এবং বামফ্রন্টের আবেদন গৃহীত হলেও তা নিয়ে বেশি দূর এগোতে নারাজ সর্বোচ্চ আদালত। সুপ্রিম কোর্ট জানিয়েছে, এ ব্যাপারে ফয়সলা পেতে হলে হাইকোর্টে যেতে হবে। নির্দেশে বলা হয়েছে, আগামী বৃহস্পতি বারই হাইকোর্টে যেতে পারবে আবেদনকারীরা। কারণ মনোনয়নের সময়সীমা বৃদ্ধির সিদ্ধান্ত হাইকোর্ট নিতে পারে।

এক ক্লিকে মনের মানুষ,খবর অনলাইন পাত্রপাত্রীর খোঁজ

loading...

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here