রাজ্যে পার্শ্বশিক্ষিকার মৃত্যু নিয়ে উত্তাল সংসদ

0
Parliament

ওয়েবডেস্ক: গত ১৮ নভেম্বর মৃত্যু হয় পশ্চিম মেদিনীপুরের মোহনপুর ব্লকের দক্ষিণ বোড়াই প্রাথমিক স্কুলের পার্শ্বশিক্ষিকা রেবতী রাউতের। সল্টলেকে পার্শ্বশিক্ষকদের অনশনে যোগ দিয়েছিলেন তিনি। অসুস্থ হয়ে বাড়ি ফিরে যাওয়ার পর তাঁর মৃত্যু হয়। ওই ঘটনাকেই সংসদে তুলে ধরে রাজ্য সরকারের বিরুদ্ধে সরব হলেন বিজেপি সাংসদ লকেট চট্টোপাধ্যায়।

শুক্রবার হুগলির সাংসদ লকেট লোকসভায় বলেন, ১৫ দিনের বেশি হয়ে গিয়েছে পার্শ্বশিক্ষকদের অনশন চলছে। কিন্তু রাজ্য সরকারের তরফে কেউ সেখানে যাননি। পশ্চিম মেদিনীপুরের এক শিক্ষিকার মৃত্যু হয়েছে। পাশাপাশি অসুস্থ হয়ে হাসপাতালে ভরতি আরও পাঁচ-ছ’জন। পশ্চিমবঙ্গের শিক্ষকদের অবস্থা শোচনীয় হলেও রাজ্য সরকার কোনো সদর্থক পদক্ষেপ নিচ্ছে না বলে অভিযোগ করেন লকেট।

এর আগেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কেন্দ্রের বিরুদ্ধে টাকা না দেওয়ার অভিযোগ করেছেন। এ দিন লকেট সে প্রসঙ্গেই বলেন, মুখ্যমন্ত্রী মেলা-খেলার জন্য টাকা দিচ্ছেন। কিন্তু শিক্ষকদের জন্য তিনি টাকা দিচ্ছেন না।

প্রসঙ্গত, গত ১১-১৮ নভেম্বর অনশন চালিয়ে যাওয়ার পর গুরুতর অসুস্থ হয়ে পড়েন রেবতী। এর পর বাড়ি ফিরে যাওয়ার সিদ্ধান্ত নেন। সহ-অনশনকারীদের জানিয়ে যান, সুস্থ হয়ে ফিরে এসে তিনি ফের অনশনে যোগ দেবেন। একাংশের দাবি, বাড়ি ফেরার পর অর্থের অভাবে চিকিৎসা না করানোর কারণে বাড়িতেই মৃত্যু হয় তাঁর।

ছবি: সোশ্যাল মিডিয়া থেকে

অন্য দিকে একটি সংবাদমাধ্যমের কাছে রেবতীদেবীর স্বামী আশিস রাউত জানিয়েছেন, “১৮ নভেম্বর পথদুর্ঘটনার শিকার হন তাঁর স্ত্রী। গাড়ির ধাক্কায় তাঁর মৃত্যু হয়েছে”।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.