শ্রীনগর: রবিবার জম্মু ও কাশ্মীরের পুলওয়ামায় (Pulwama) জঙ্গি হামলা। নিহত এক আধাসামরিক বাহিনীর অফিসার। এক সপ্তাহের মধ্যে এই নিয়ে দ্বিতীয় বার নিরাপত্তা বাহিনীর উপর বড়োসড়ো হামলা চালাল জঙ্গিরা।

পুলিশ জানিয়েছে, নাকা পয়েন্টে চেকিং করছিল কাশ্মীর পুলিশ এবং সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্সের (CRPF) যৌথ বাহিনী। সেই সময়ই জঙ্গিরা আপেল বাগান থেকে পুলওয়ামার গাঙ্গু ক্রসিং-এ একটি চেক পোস্টে গুলি চালায়। কিছুক্ষণের মধ্যেই পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে নিরাপত্তা বাহিনী।

জঙ্গি হামলায় আহত হওয়া সেনা অফিসারের নাম বিনোদ কুমার। তিনি সিআরপিএফের সহকারী সাব-ইন্সপেক্টর। গুলি লাগার পর তৎক্ষণাৎ তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসা শুরু করা হলেও লাভ হয়নি। চিকিৎসকেরা তাঁকে মৃত ঘোষণা করেন।

হামলার পরপরই, এলাকায় ছুটে যায় বিশাল বাহিনী। সেই সঙ্গে গোটা এলাকা ঘিরে ফেলা হয়। জঙ্গিদের ধরতে তল্লাশি অভিযান চালাচ্ছে নিরাপত্তা বাহিনী।

মঙ্গলবার, শ্রীনগরের লালবাজার এলাকায় একটি পুলিশ চেক পয়েন্টে জঙ্গি হামলায় নিহত হন জম্মু ও কাশ্মীর পুলিশের একজন সহকারী সাব-ইন্সপেক্টর, মুশতাক আহমেদ। আরও দুই পুলিশ সদস্য আহত হন।

ওই ঘটনায় দায় স্বীকার করেছিল ‘আমাক’ নামের আইএসআইএসের একটি প্রচারক বাহিনী। হামলাকারীরা নিজেদের শুট করা একটি ভিডিয়োও প্রকাশ করেছে। একই সঙ্গে এ ধরনের আরও হামলার হুমকিও দিয়েছে তারা।

আরও পড়তে পারেন: 

উপরাষ্ট্রপতি নির্বাচন: প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী মার্গারেট আলভাকে প্রার্থী করল বিরোধীরা

দ্রৌপদী মুর্মু রাষ্ট্রপতি হলে ভারতকে চিনে রূপান্তরিত করবে বিজেপি, নির্বাচনের আগে চূড়ান্ত আবেদন যশবন্ত সিনহার

বাদল অধিবেশনের আগে সর্বদলীয় বৈঠকে নেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, ‘অসংসদীয়’ কি না প্রশ্ন বিরোধীদের

উপরাষ্ট্রপতি নির্বাচনে ধনকরকে সমর্থন করবে কি তৃণমূল? বৈঠকে বসছেন মমতা

জগদীপ ধনকরের পর বাংলার পরবর্তী রাজ্যপাল কে? জল্পনায় প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন