লখনউ: ধুমধাম করে বুন্দেলখণ্ড এক্সপ্রেসওয়ের উদ্বোধন হয়েছিল। গত ১৬ জুলাই তা উদ্বোধন করেন স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। রাস্তাটি নির্মাণ করতে খরচ হয়েছিল ৮ হাজার কোটি টাকা। সেই বুন্দেলখণ্ড এক্সপ্রেসওয়ের একাংশ ধসে পড়ল বৃহস্পতিবার।

যা নিয়ে বিরোধীদের কটাক্ষের মুখে পড়েছে গেরুয়া শিবির। উদ্বোধন হওয়ার পাঁচ দিনের মধ্যে কী ভাবে এত টাকা খরচ করে তৈরি হওয়া এক্সপ্রেসওয়েতে ধস নামল তা নিয়েও প্রশ্ন উঠেছে। এই সেতু নির্মাণে মোট খরচ হয়েছে আট হাজার কোটি টাকা

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, সালেমপুরের কাছে ছিরিয়ায় বুন্দেলখণ্ড এক্সপ্রেসওয়ের উপর বিশাল গর্ত তৈরি হয়েছে। বুধবার রাতে সেখানে দুর্ঘটনার কবলে পড়ে দু’টি গাড়ি এবং একটি মোটরবাইক। অওরাইয়ার অজিতমলের কাছেও রাস্তায় গর্ত তৈরি হয়েছে। তবে রাস্তার সে গর্ত ইতিমধ্যেই মেরামতের কাজ শুরু হয়েছে বলে জানা গিয়েছে। তাতে যদিও বিরোধীদের সমালোচনাকে আটকানো যায়নি।

উত্তরপ্রদেশের চিত্রকূটের ভারতকূপ থেকে ইটাওয়ার কুদরেলে দ্রুত পৌঁছনোর জন্য তৈরি করা হয়েছে ২৯৬ কিলোমিটার দীর্ঘ চার লেনের ওই এক্সপ্রেসওয়ে। উত্তরপ্রদেশের সাতটি এবং মধ্যপ্রদেশের ছ’টি জেলা বুন্দেলখণ্ডের অন্তর্গত। এই অঞ্চলে বস্ত্র, খাদ্য প্রক্রিয়াকরণ, সংরক্ষণ এবং দুধজাত দ্রব্য উৎপাদন শিল্পের প্রসার ঘটাতেই তৈরি করা হয়েছিল বুন্দেলখণ্ড এক্সপ্রেসওয়ে।

আরও পড়তে পারেন

আচমকা থেকে আচমকা সরে গিয়েছিল তৃণমূলই, পাল্টা অভিযোগ কংগ্রেস-সহ বিরোধীদের

পশ্চিমবঙ্গে বিজেপির বিধায়ক ৭০ কিন্তু দ্রৌপদী পেয়েছেন ৭১ জনের ভোট, ক্রস ভোটিং করল কে?

রাষ্ট্রপতি নির্বাচনের ফলাফল: বিপুল ভোটে জয়ী দ্রৌপদী মুর্মু

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন