মশা নিয়ে অভিযোগ করায় বিমান থেকে নামিয়ে দেওয়া হল যাত্রীকে

0
225
indigo flights

লখনউ: বিমানের ভেতর মশা থাকার অভিযোগ করায় বিমান থেকেই নামিয়ে দেওয়া হল যাত্রীকে। বিমানসংস্থা ইন্ডিগোর বিরুদ্ধে এমনই অভিযোগ করলেন বিমানযাত্রী বেঙ্গালুরুর এক চিকিৎসক।

বেঙ্গালুরুর এক হাসপাতালের চিকিৎসক ডঃ সৌরভ রাই অভিযোগ করেন, সোমবার সকাল সাড়ে ছ’টার বেঙ্গালুরুগামী ‘৬ই-৫৪১’ বিমানে উঠেছিলেন তিনি। বিমানে উঠেই দেখতে পান ভনভন করে মশা ঘুরছে। এই ব্যাপারে বিমানকর্মীদের কাছে অভিযোগ জানান তিনি।

রাইয়ের অভিযোগ, মশার ব্যাপারে বলার পরেই বিমানকর্মীরা তাঁর সঙ্গে দুর্ব্যবহার করেন এবং জোর করে বিমান থেকে নামিয়ে দেওয়া হয়। তিনি বলেন, “আমাকে জঙ্গি আখ্যা দেওয়া হয়। বিমানকর্মীরা আমাকে বলেন এই ঘটনা নিয়ে যদি বেশি উচ্চবাচ্য করি তা হলে ফল ভালো হবে না। আমাকে ক্ষমাপ্রার্থনা-সহ একটি চিঠি লিখতেও বলা হয়। আমি ওই চিঠি লিখতে রাজি হইনি কারণ আমি তো কোনো দোষই করিনি। খুব কষ্ট করে বেঙ্গালুরুগামী অন্য একটি বিমানের টিকিট জোগাড় করে তার পর বেঙ্গালুরু ফিরি আমি।”

তবে এই অভিযোগ সম্পূর্ণ ভাবে অস্বীকার করে ইন্ডিগো কর্তৃপক্ষ। তারা জানিয়েছে, দুর্ব্যবহার ওই যাত্রী করেছেন এবং সেই কারণেই তাঁকে বিমান থেকে নামানো হয়েছে।

ইন্ডিগোর বক্তব্য, রাই মশার ব্যাপারে অভিযোগ করেছিলেন ঠিকই, কিন্তু বিমানকর্মীরা এই ব্যাপারে তাঁর সঙ্গে কিছু কথা বলার আগেই তিনি দুর্ব্যবহার শুরু করেন। বিমানকর্মীদের হুমকি দেওয়ার পাশাপাশি ওই ব্যক্তি ‘হাইজ্যাক’ শব্দটিও ব্যবহার করেন।

এই বিবৃতিতে ইন্ডিগো জানিয়েছে, “এই ধরণের দুর্ব্যবহার এবং হুমকি কোনো ভাবেই মেনে নেওয়া যায় না। আমাদের কর্মী এবং যাত্রীদের নিরাপত্তার দায়িত্ব আমাদের। এই সব জিনিস মাথায় রেখেই ওই যাত্রীকে বিমান থেকে নামানোর সিদ্ধান্ত নেওয়া হয়।”

এক ক্লিকে মনের মানুষ,খবর অনলাইন পাত্রপাত্রীর খোঁজ

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here