yogi and ramdev

ওয়েবডেস্ক: উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী অখিলেশ যাদবের আমলে ভিত্তিপ্রস্তর স্থাপন করা পতঞ্জলি মেগা ফুড হাব প্রকল্প স্থানান্তরিত করার সিদ্ধান্ত নিলেন যোগগুরু রামদেব এবং আচার্য বালকৃষ্ণ। এ ব্যাপারে তাঁরা দায়ী করেছেন বিজেপি-শাসিত রাজ্যের মুখ্যমন্ত্রীর উদাসীনতাকেই।

সংবাদ সংস্থা এএনআই-কে দেওয়া সাক্ষাৎকারে পতঞ্জলি আয়ুর্বেদ লিমিটেডের ম্য়ানেজিং ডিরেক্টর আচার্য বালকৃষ্ণ আক্ষেপ করে বলেছেন, কৃষকের জীবনে মানোন্নয়নে নেওয়া প্রকল্প আর বাস্তবায়িত হল না। সিদ্ধান্ত নেওয়া হয়েছে, বৃহত্তর নয়ডা থেকে এই প্রকল্পকে সরিয়ে নিয়ে যাওয়া হবে।

patanjali

পাশাপাশি টুইটারেও বালকৃষ্ণ লিখেছেন, রাম ও কৃষ্ণের সঙ্গে সম্পর্কযুক্ত উত্তরপ্রদেশের মাটিতে তাঁদের প্রকল্প বাস্তবায়িত করে তোলার জন্য যোগী আদিত্যনাথ সরকার কোনো আগ্রহ দেখাচ্ছে না। অথচ এই প্রকল্প কেন্দ্রীয় সরকার অনুমোদিত। পতঞ্জলি সিদ্ধান্ত নিয়েছে যত দ্রুত সম্ভব এই প্রকল্পকে স্থানান্তরিত করতে।

জানা গিয়েছে, পতঞ্জলির ওই প্রকল্পের জন্য আনুমানিক ব্যয় ধার্য করা হয়েছিল ২০০০ কোটি টাকা। বিগত সমাজবাদী পার্টির সরকার কেন্দ্রীয় সরকার অনুমোদিত ওই প্রকল্পের জন্য জমি দেওয়ার আশ্বাস দিলেও বর্তমান বিজেপি পরিচালিত রাজ্য সরকার কোনো আগ্রহ দেখাচ্ছে না বলে পতঞ্জলি কর্তৃপক্ষের দাবি।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here