ramdev

ওয়েবডেস্ক: গত সোমবার পতঞ্জলির স্বদেশি সিম-এর খবরে সোশ্যাল মিডিয়া উত্তাল হয়ে উঠেছিল। যেখানে দাবি করা হয়েছিল, এ বার টেলি ব্যবসায় নামছে রামদেবের সংস্থা পতঞ্জলি। ১৪৪ টাকায় বিএসএলএনের সঙ্গে স্বদেশি সিম নিয়ে আসছে পতঞ্জলী। তবে ওই খবর যে পুরোপুরি ভুয়ো, তা দাবি করে মঙ্গল সাংবাদিক সম্মেলন করে মূল বিষয়টি তুলে ধরল রামদেবে সংস্থা।

পতঞ্জলি নিজেদের কর্মী এবং সহ-সংগঠনগুলির কর্মীদের জন্য একটি বিশেষ টেলি প্যাকেজ নিয়ে আসছে। ১৪৪ টাকার ওই প্যাকেজের জন্য পতঞ্জলির চুক্তি হয়েছে বিএসএনএলের সঙ্গে। কিন্তু এর সুবিধা শুধু মাত্র পতঞ্জলী ও সহ-সংগঠনগুলির কর্মীদের জন্যই বরাদ্দ হচ্ছে। এর সঙ্গে টেলি ব্যবসার কোনো সম্পর্ক নেই।

পতঞ্জলির তরফে জানানো হয়, ওই ১৪৪ টাকার প্ল্যানে থাকছে, আনলিমিটেড কল করার সুবিধা, প্রতিদিন ২ জিবি ডেটা, প্রতিদিন ১০০ এসএমএস এবং রোমিং ফ্রি। সংস্থার পক্ষ থেকে বারবার মনে করিয়ে দেওয়া হয়, পতঞ্জলি টেলিকম সেক্টরে পদার্পণ করছে বলে যে খরব রটানো হয়েছে, তা আদ্যন্ত মিথ্যা। সংস্থা নিজের কর্মীদের জন্য বিএসএনএলের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছে। স্বদেশি সিম নামের কোনো বিশেষ সিমকার্ড বাজারে ছাড়ার কোনো পরিকল্পনাই নেই। তবে কর্মীদের হাতে যে সিম তুলে দেওয়া হবে, সেটি সংস্থার স্বদেশি উদ্যোগের আওতাধীন। যে কারণে ভারত সরকারের টেলিকম সংস্থাকেই বেছে নেওয়া হয়েছে।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here