শুক্রবার সকাল সওয়া ১০টায় গান গাইবে প্রায় এক কোটি স্কুল পড়ুয়া। প্রতীকী ছবি

জয়পুর: স্বাধীনতার ৭৫ বছর পূর্তি উপলক্ষে চলছে ‘আজাদি কা অমৃত মহোৎসব’। এই কর্মসূচির প্রচারে দেশাত্মবোধক গান গেয়ে একটি “বিশ্ব রেকর্ড” করার চেষ্টায় রাজস্থানের প্রায় এক কোটি স্কুল পড়ুয়া।

বৃহস্পতিবার রাজস্থানের শিক্ষা বিভাগের এক আধিকারিক জানান, আগামীকাল (শুক্রবার) প্রায় এক কোটি ছাত্র-ছাত্রী দেশাত্মবোধক গান গাইবে। দেশপ্রেমের অনুভূতি জাগিয়ে তোলার লক্ষ্যে রাজ্যের সমস্ত সরকারি ও বেসরকারি স্কুলে শুক্রবার সকাল ১০.১৫টায় একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। সেখানে উপস্থিত পড়ুয়ারা একই সঙ্গে দেশাত্মবোধক গান গাইবে।

স্কুল শিক্ষা দফতরের অতিরিক্ত মুখ্যসচিব পবনকুমার গয়াল জানিয়েছেন, জয়পুরের সওয়াই মানসিংহ স্টেডিয়াম থেকে রাজ্য-স্তরের অনুষ্ঠানে যোগ দিতে পারেন মুখ্যমন্ত্রী অশোক গহলৌত। জেলা পর্যায়ে সংশ্লিষ্ট দায়িত্বপ্রাপ্ত মন্ত্রীরাও অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে থাকবেন।

ওই আধিকারিকের দাবি, প্রায় এক কোটি স্কুল পড়ুয়াকে এই অনুষ্ঠানে অন্তর্ভুক্ত করার পরিকল্পনা করাহয়েছে, যা বিশ্ব রেকর্ড গড়তে পারে।

গয়াল আরও বলেন, স্বাধীনতা দিবসের কর্মসূচির আয়োজন করা হয়েছে এমন জেলার সেই সব জায়গায় জেলা পর্যায়ের অনুষ্ঠানের আয়োজন করা হবে। ব্লক স্তরে, স্টেডিয়াম বা খেলার মাঠে অনুষ্ঠানের আয়োজন করা হবে এবং স্কুল-পর্যায়ের অনুষ্ঠানগুলি স্কুল চত্বরে আয়োজন করা হবে।

আরও পড়তে পারেন: 

কয়লা পাচারকাণ্ডে এ বার রাজ্যের ৮ আইপিএস-কে তলব, দিল্লিতে ডেকে পাঠাল ইডি

১৪তম উপরাষ্ট্রপতি হিসাবে শপথ নিলেন জগদীপ ধনকর

ঢাক বাজিয়ে গুড়-বাতাসা বিলি বিজেপির, কোথাও কোথাও নকুলদানা

গোরু পাচার মামলায় অনুব্রত মণ্ডলকে গ্রেফতার করল সিবিআই

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন