‘কেরলে কংগ্রেস বলে কিছুই নেই’, ক্ষোভ উগরে দিয়ে দল ছাড়লেন পিসি চাকো

0

খবরঅনলাইন ডেস্ক: কেরলে শিয়রে ভোট। তার ঠিক আগেই দল ছাড়লেন কংগ্রেসের অন্যতম কেন্দ্রীয় নেতা পিসি চাকো (PC Chacko)। দল ছাড়ার সময়ে তাঁর অভিযোগ, “কেরলে কংগ্রেস বলে কিছুই নেই।” তবে বিজেপিতে যোগদানের জল্পনা পুরোপুরি উড়িয়ে দিয়েছেন তিনি।

বুধবার দিল্লিতে সাংবাদিকদের মুখোমুখি হয়ে চাকো বলেন, “অনেক দিন ধরেই ব্যাপারটা নিয়ে চিন্তাভাবনা করছিলাম। আজ সিদ্ধান্তটা নিয়েই ফেললাম। দলের অন্তর্বর্তীকালীন সভানেত্রী সনিয়া গান্ধীর কাছে পদত্যাগপত্র পাঠিয়ে দিয়েছি। কেরলে কংগ্রেস বলে কিছু নেই। এখানে দুটো দল রয়েছে, কংগ্রেস (এ) এবং কংগ্রেস (আই)। এ ছাড়াও কেরল কংগ্রেস বলে একটি দল আছে যে ওই দুই দলের সমন্বয় কমিটি হিসেবে কাজ করে।”

Loading videos...

চাকোর অভিযোগ, রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমেন চান্ডি কংগ্রেস (এ) চালান। অন্য দিকে, কংগ্রেস (আই)-এর নেতৃত্ব দেন রাজ্যের বিরোধী দলনেতা রমেশ চেনিথালা।

চাকো আরও অভিযোগ করেন, “কেরলে গুরুত্বপূর্ণ নির্বাচন রয়েছে। মানুষ চান কেরলে কংগ্রেস ফের ক্ষমতায় ফিরুক। কিন্তু এ রকম দলবাজি থাকলে সেটা কখনোই সম্ভব নয়। আমি হাইকমান্ডকে বার বার এই ব্যাপারটা বলার চেষ্টা করেছিলাম, কিন্তু তারাও এটা নিয়ে গুরুত্ব দেয়নি।”

৭৪ বছরের চাকো কেরলের ত্রিসুর কেন্দ্রের সাংসদ ছিলেন ২০০৯ থেকে ২০১৪ পর্যন্ত। এর পাশাপাশি দলের শীর্ষস্থানীয় নেতা হওয়ার পাশাপাশি মুখপাত্রের দায়িত্বও পালন করেছেন তিনি। তাঁর দল ছাড়ায় কেরলে কংগ্রেস যে কিছুটা দুর্বল হয়ে গেল তা বলাই বাহুল্য।

খবরঅনলাইনে আরও পড়তে পারেন

খড়্গপুর সদরে দিলীপ ঘোষ নন, বিজেপির প্রার্থী হচ্ছেন অভিনেতা হিরণ চট্টোপাধ্যায়

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.