চরম নাটক সংসদে! মন্ত্রীর হাত থেকে কাগজ ছিনিয়ে ডেপুটি চেয়ারম্যানের দিকে ছুড়ে মারলেন তৃণমূল সাংসদ

0
ashwini vaishnaw
অশ্বিনী বৈষ্ণব

খবর অনলাইন ডেস্ক: চরম নাটকীয়তায় ভরে উঠল বৃহস্পতিবারের রাজ্যসভার অধিবেশন। পেগাসাস নজরদারি বিতর্ক-সহ একাধিক ইস্যুতে এ দিন উত্তপ্ত হয়ে উঠল সংসদের উচ্চ কক্ষ। কেন্দ্রীয় তথ্যপ্রযুক্তিমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব বাধ্য হলেন পেগাসাস নিয়ে নিজের বক্তৃতা কাটছাঁট করতে।

এনডিটিভির রিপোর্ট অনুযায়ী, মন্ত্রী পেগাসাস সম্পর্কে বক্তৃতা করার জন্য উঠে দাঁড়াতেই তৃণমূল সাংসদ শান্তনু সেন তাঁর হাত থেকে বিবৃতিপত্র ছিনিয়ে নিয়ে তা ডেপুটি চেয়ারম্যানের দিকে ছুড়ে মারেন। ব্যাপক হইহট্টগোল সত্ত্বেও মন্ত্রী বিবৃতি পাঠ করেন।

কাগজপত্র এ দিক-ও দিকে ছড়িয়ে যাওয়ায় নিজের বক্তৃতা সম্পূর্ণ করতে পারেননি মন্ত্রী। তবে ওই সময় তৃণমূল এবং অন্য বিরোধী দলের সাংসদরা ওয়েলে নেমে তীব্র প্রতিবাদ জানান। তাঁরা মন্ত্রীর বিবৃতির প্রতিলিপি ছিঁড়ে ফেলেন।

ডেপুটি চেয়ারম্যান হরিবংশ রাজ্যসভা সদস্যদের সংযত হওয়ার আবেদন জানান। অ-সংসদীয় আচরণ থেকে বিরত করার চেষ্টা ব্যর্থ হলে শেষমেশ রাজ্যসভা মুলতুবি ঘোষণা করা হয়।

এর পরই অবশ্য আগামীকাল (শুক্রবার) পর্যন্ত মুলতুবি হয়ে যায় রাজ্যসভা। এটা নিয়ে রাজ্যসভা তৃতীয় বার মুলতুবি হয়। প্রথমটি দুপুর ১২টা পর্যন্ত, দ্বিতীয়টি বেলা ২টো এবং শেষেরটা একেবারে আগামীকাল পর্যন্ত। কিছুটা বিরক্তির সুরেই রাজ্যসভার চেয়ারম্যান এম বেঙ্কাইয়া নায়ডু বলেন, “সাধারণ মানুষের সঙ্গে সম্পর্কিত ইস্যু নিয়ে আলোচনার আগ্রহ নেই সদস্যদের”।

আরজেডি সাংসদ মনোজ ঝা বলেন, “মন্ত্রীর মনোভাব দুর্ভাগ্যজনক। তথ্যপ্রযুক্তিমন্ত্রী যে ভাবে রাজ্যসভায় হট্টগোলের মাঝে একটি বিবৃতি পেশ করলেন, মনে হয় সরকার এই ইস্যুটা নিয়ে উপহাস করতে চাইছে। আর অন্য কোনো উদ্দেশ্য নেই তাদের”।

আরও পড়তে পারেন: কর ফাঁকি? না কি সরকারের সমালোচনা করেই চক্ষুশূল দৈনিক ভাস্করের অফিসে আয়কর হানা

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন