30 C
Kolkata
Friday, June 18, 2021

‘করোনার প্রথম ঢেউয়ের পর জনগণ, সরকারের অবহেলার ফল ভুগতে হচ্ছে’, আরএসএস প্রধান মোহন ভাগবত

আরও পড়ুন

খবর অনলাইন ডেস্ক: কোভিড-১৯ মহামারিতে ভারতের চিকিৎসা ব্যবস্থার সংকটের জন্য জনগণ, সরকার-সহ সব বিভাগের অবহেলা দায়ী। শনিবার দেশের করোনা পরিস্থিতি নিয়ে এমনই মন্তব্য করলেন আরএসএস প্রধান মোহন ভাগবত।

করোনা সংক্রমণের প্রথম ঢেউয়ের পর থেকে সর্বস্তরে অবহেলার কথা তুলে ধরেন ভাগবত। বলেন, “আজ আমরা এই পরিস্থিতির মুখোমুখি হচ্ছি কারণ সরকার, প্রশাসন বা জনগণ প্রত্যেকেই ডাক্তারদের সতর্কতা উপেক্ষা করে প্রথম ঢেউয়ের পর থেকে নিজেদের সুরক্ষার অবহেলা করেছে”।

Loading videos...
- Advertisement -

তিনি আরও বলেন, “এখন তাঁরা আমাদের বলছেন এখানে একটি তৃতীয় ঢেউ আসতে পারে। তা হলে আমাদের কি আতঙ্কিত হওয়া উচিত? না কি ভাইরাসের বিরুদ্ধে লড়াই করার সঠিক মনোভাব থাকা উচিত?”

‘পজিটিভিটি আনলিমিটেড’ সিরিজের বক্তৃতার এ কথা বলেন ভাগবত। মহামারি-বিরোধী লড়াইয়ে মানুষের মধ্যে আস্থা ও ইতিবাচকতা জাগিয়ে তুলতে এই ধারাবাহিক বক্তৃতা আয়োজিত হয়। যা আরএসএস-এর ফেসবুক পেজ এবং ইউটিউব চ্যানেলে সম্প্রচারিত হয়।

তিনি ভবিষ্যতের দিকে জাতির মনোনিবেশকে এগিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করেন, যাতে বর্তমান অভিজ্ঞতা থেকে শিক্ষা নিয়ে জনগণ ও সরকার এর জন্য প্রস্তুত হতে পারে। ভারত যে সব সমস্যার মুখোমুখি হচ্ছে সেগুলি বাদ দিয়ে ভাগবত ভারতীয়দেরকে এখনকার ভুলগুলি থেকে শিক্ষা নিয়ে সম্ভাব্য তৃতীয় ঢেউয়ের মুখোমুখি হওয়ার আত্মবিশ্বাস বাড়াতে উৎসাহিত করেন।

আরএসএস প্রধান এ দিন ব্রিটিশ প্রধানমন্ত্রী উইনস্টন চার্চিলের অফিসের টেবিলে লেখা একটি বিবৃতি উদ্ধৃত করে বলেন, “এই অফিসে কোনো হতাশাবাদ নেই। আমরা পরাজয়ের সম্ভাবনা নিয়ে আগ্রহী নই। সেগুলোর কোনো অস্তিত্ব নেই।” ভাগবত বলেন, ভারতীয়দেরও মহামারির বিরুদ্ধে সম্পূর্ণ জয়ী হতে হবে।

আরও পড়তে পারেন: Corona crisis: গ্রাম পর্যন্ত অক্সিজেন সরবরাহের ব্যবস্থা করা উচিত, উচ্চ পর্যায়ের বৈঠকে বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

- Advertisement -

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

- Advertisement -

আপডেট

আচমকা ধস, সেবক-রংপো রেল টানেলে দুর্ঘটনায় মৃত ২ শ্রমিক

খবরঅনলাইন ডেস্ক: প্রবল বৃষ্টির কারণে আচমকা ধস নামল সেবক-সিকিম রেল টানেলে। ঘটনায় মৃত্যু হয়েছে ২ শ্রমিকের। আহত হয়েছেন ৪...

পড়তে পারেন