পেট্রোল, ডিজেলের রেকর্ড দাম নিয়ে রাহুল গান্ধীর কাছে জবাব চাইলেন পেট্রোলিয়াম মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান

0
ধর্মেন্দ্র প্রধান, রাহুল গান্ধী। প্রতীকী ছবি

খবর অনলাইন ডেস্ক: রেকর্ড স্তরে পৌঁছে গিয়েছে পেট্রোল, ডিজেলের মতো জ্বালানি তেলের দাম। রবিবার পেট্রোলিয়াম মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান বলেন, রাজস্থান ও মহারাষ্ট্রের মতো কংগ্রেস শাসিত রাজ্যগুলিতে জ্বালানির উপর ট্যাক্স কমানো উচিত। যদিও বিজেপি শাসিত মধ্যপ্রদেশ এবং কর্নাটকের মতো রাজ্যগুলিও সেটাই করবে কি না, এমন প্রশ্নে তিনি নীরবতা অবলম্বন।

কেন্দ্রীয় মন্ত্রী বলেন, কংগ্রেস যদি সাধারণ মানুষের উপর জ্বালানির দামের ক্রমবর্ধমান বোঝা নিয়ে উদ্বিগ্ন থাকে, তা হলে তাদের শাসিত রাজ্যগুলিতে পেট্রোল এবং ডিজেলের উপর বিক্রয় কর কমানো উচিত।

Loading videos...

মন্ত্রী জবাব চাইলেন রাহুল গান্ধীর

ধর্মেন্দ্র প্রধান বলেন, পঞ্জাব, রাজস্থান এবং মহারাষ্ট্রের মতো কংগ্রেস শাসিত রাজ্যে কেন জ্বালানির দাম এত বেশি, তার উত্তর রাহুল গান্ধীকেই দিতে হবে।

একই সঙ্গে তিনি বলেন, “রাহুল গান্ধী যদি গরিব মানুষের উপর গাড়ির জ্বালানির দামের প্রভাব নিয়ে উদ্বিগ্ন হন, তা হলে কংগ্রেস শাসিত রাজ্যগুলির মুখ্যমন্ত্রীদের পরামর্শ দিন। নিজেদের রাজ্যে জ্বালানির উপর ট্যাক্স কমানোর পরামর্শ দেওয়া উচিত তাঁর”।

রেকর্ড পর্যায়ে পেট্রোল, ডিজেলের দাম

গত ছয় সপ্তাহের তুলনায় পেট্রোলে লিটার প্রতি ৫.৭২টাকা এবং ডিজেল ৬.২৫ টাকা দাম বেড়েছে। আন্তর্জাতিক অপরিশোধিত তেলের দাম এবং কেন্দ্রীয় ও রাজ্যের বেশি হারে করের কারণে জ্বালানির দাম রেকর্ড উচ্চতায় পৌঁছেছে।

প্রসঙ্গত, এ দিন ইন্দ্রপ্রস্থ গ্যাস লিমিটেডের উদ্যোগে মহারাজা অগ্রসেন হাসপাতালে অক্সিজেন প্ল্যান্টের উদ্বোধনের পরে পেট্রোল, ডিজেলের দাম নিয়ে রাহুল গান্ধীর উদ্দেশে তোপ দাগেন ধর্মেন্দ্র প্রধান।

আরও পড়তে পারেন: ২ এপ্রিলের পর থেকে সব চেয়ে কম করোনা সংক্রমণ ভারতে

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.