রামবিলাস পাসোয়ানের মৃত্যুর পর খাদ্যমন্ত্রকের দায়িত্ব পেলেন পীযূষ গয়াল

0
piyush goyal

নয়াদিল্লি: লোক জনশক্তি পার্টির (এলজেপি, LJP) নেতা তথা কেন্দ্রের ক্রেতাসুরক্ষা, খাদ্য এবং গণবণ্টন মন্ত্রী রামবিলাস পাসোয়ানের (Ram Vilas Paswan) মৃত্যুর পর দিনই সংশ্লিষ্ট মন্ত্রকগুলির দায়িত্ব রেলমন্ত্রীর হাতে তুলে দেওয়ার নির্দেশ দিলেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ (Ramnath Kovind)।

শুক্রবার রাষ্ট্রপতির কার্যালয় ঘোষণা করে, “কেন্দ্রীয় রেলমন্ত্রী পীযূষ গয়ালকে (Piyush Goyal) কেন্দ্রের ক্রেতাসুরক্ষা, খাদ্য এবং গণবণ্টন মন্ত্রকের দায়িত্ব দেওয়ার নির্দেশ দিয়েছেন রাষ্ট্রপতি। প্রধানমন্ত্রীর পরামর্শ মতোই এই নির্দেশ দেওয়া হয়েছে। গয়াল নিজের মন্ত্রকের পাশাপাশি নতুন এই মন্ত্রকগুলিরও দায়িত্ব সামলাবেন”।

Ram Vilas Paswan
[রামবিলাস পাসোয়ান। ফাইল ছবি]

কিছু দিন আগেই দিল্লির ফর্টিস হাসপাতালে তাঁর হৃদযন্ত্রে অস্ত্রোপচার হয়েছিল। তিনি গত কয়েক সপ্তাহ ধরে হাসপাতালেই ভর্তি ছিলেন। গতকাল তিনি মারা যান। (বিস্তারিত পড়ুন এখানে: মারা গেলেন রামবিলাস পাসোয়ান)

ইতিমধ্যেই প্রয়াত রামবিলাসকে শ্রদ্ধা জানাতে সমবেত হন কেন্দ্রীয় মন্ত্রিসভার সদস্যরা। সেখানে প্রয়াত খাদ্যমন্ত্রীর স্মরণে দু’মিনিট নীরবতা পালন এবং স্মৃতিচারণ করা হয়।

রামবিলাসের শেষযাত্রায় রাষ্ট্রীয় সম্মান প্রদর্শনের সিদ্ধান্ত নেয় কেন্দ্রীয় মন্ত্রিসভা। শোকপ্রস্তাবে বলা হয়, “কেন্দ্রীয় ক্রেতাসুরক্ষা, খাদ্য এবং গণবণ্টনমন্ত্রীর মৃত্যুতে গভীর শোকপ্রকাশ করছে মন্ত্রিসভা। তাঁর মৃত্যুতে দেশ এক জন বিশিষ্ট নেতা, সাংসদ এবং দক্ষ প্রশাসককে হারাল”।

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন