কিছু রাজ্যে কোভিড পরিস্থিতি এখনও উদ্বেগের, পর্যালোচনা বৈঠক করলেন নরেন্দ্র মোদী

0
নরেন্দ্র মোদী। ফাইল ছবি

খবরঅনলাইন ডেস্ক: সংক্রমণ নতুন করে না বাড়লেও কয়েকটি রাজ্যে পরিস্থিতি এখনও উদ্বেগের। টিকাকরণের গতি অনেক ক্ষেত্রেই প্রত্যাশিত হচ্ছে না বলেও অভিযোগ উঠেছে। মিলছে টিকার প্রয়োজনীয় জোগান না থাকার অভিযোগও। এই পরিস্থিতিতে দেশের কোভিড-১৯ পরিস্থিতি নিয়ে উচ্চ পর্যায়ের বৈঠক করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক সূত্রের খবর ওই পর্যালোচনা বৈঠকে প্রধানমন্ত্রী মোদী নির্দেশ দিয়েছেন কোনো অবস্থাতেই টিকাকরণের গত স্লথ হতে দেওয়া চলবে না।

এই প্রসঙ্গেই কেন্দ্রীয় স্বাস্থ্য সচিব রাজেশ ভূষণ বলেন, ‘‘ভারতে করোনাভাইরাস সংক্রমণের দ্বিতীয় ঢেউ এখনও শেষ হয়নি।’’ তিনি জানান বর্তমানে দেশের ৩০টি জেলার সাপ্তাহিক সংক্রমণের হার ৫ থেকে ১০ শতাংশ। ৩৫টি জেলায় সংক্রমণের হার ১০ শতাংশের সামান্য বেশি।

বৃহস্পতিবার স্থাস্থ্য মন্ত্রকের রিপোর্টে বলা হয়েছিল, দেশের মোট প্রাপ্তবয়স্ক জনসংখ্যার ৫০ শতাংশেরও বেশি মানুষ প্রথম টিকা পেয়ে গিয়েছেন। দুটি ডোজ পেয়ে গিয়েছেন অন্তত ১৮ শতাংশ। মোট ৭২ কোটিরও বেশি টিকা দেওয়া হয়েছে। এই পরিস্থিতিতে টিকাকরণের কাজে নিযুক্ত স্বাস্থ্যকর্মীদের অন্যত্র না সরানোর বিষয়টি কেন্দ্র নিশ্চিত করতে চায় বলে সরকারি সূত্রের খবর।

Shyamsundar

উল্লেখযোগ্য আরও এই খবরগুলি পড়তে পারেন

তালিবানের হাতে নিহত আমরুল্লাহ সালহের দাদা, কবর দিতে না দেওয়ার অভিযোগ পরিবারের

ভুল করে অন্য অ্যাকাউন্টে টাকা পাঠিয়ে ফেললে কী ভাবে ফেরত পাবেন

এই সব অ্যাপ, সন্দেহজনক লিঙ্ক থেকে গ্রাহকদের দূরে থাকতে বলছে এসবিআই

ডিজি গোল্ড: অনলাইনে সোনা কেনাবেচা সহজ করে দিল সেনকো গোল্ড অ্যান্ড ডায়মন্ডস

৩০ সেপ্টেম্বরের মধ্যে প্যান নম্বরের সঙ্গে আধার লিঙ্ক করতে বলল সেবি, নইলে…

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন