“প্রধানমন্ত্রী মোদী একার হাতে ভারতের অর্থনীতি ধ্বংস করেছেন”: রাহুল গান্ধী

0
modi rahul pakistan poster boy
প্রতীকী ছবি

নয়াদিল্লি: কংগ্রেস নেতা রাহুল গান্ধী শনিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরুদ্ধে “একক ভাবে” অর্থনীতি ধ্বংস করার অভিযোগ আনলেন। ২০১৬ সালের নোটবাতিলের কথা তুলে ধরে রাহুল বলেন, দেশ এখনও পর্যন্ত মোদীর ওই সিদ্ধান্তের নেতিবাচক প্রভাব থেকে মুক্তি পায়নি।

রাহুল দিল্লির রামলীলা ময়দানে দলের ভারত বাঁচাও মহার‍্যালিতে যোগ দিয়ে বলেন, এই কর্মসূচির উদ্দেশ্য দেশের অর্থনীতির দূরবস্থা, সংশোধিত নাগরিকত্ব আইন, কৃষকদের দুর্দশা এবং কর্মসংস্থা-সহ বিভিন্ন ইস্যুতে বিশাল প্রতিবাদ।

সমাবেশে উপস্থিত মানুষের উদ্দেশে রাহুল বলেন, “নরেন্দ্র মোদী ক্ষমতায় এসে পুরনো ৫০০ এবং ১০০০ টাকার নোট নিষিদ্ধ করেছিলেন … আপনারা সবাইকে বোকা বানিয়ে বলেছিলেন যে এটি কালো টাকা ধ্বংস করার জন্য করা হয়েছিল …. তবে বাস্তবে কি সেটা হয়েছিল? আজ পর্যন্ত ভারতীয় অর্থনীতি ওই নোটবন্দির থাবা থেকে নিজেকে মুক্ত করতে সক্ষম হয়নি”।

রাহুল বলেন, “একটা সময় ছিল যখন এই দেশ ৯% হারে বৃদ্ধি দেখেছিল, বিশ্ব ভারতের সঙ্গে চিনের সাফল্য দেখে আমাদের ‘চিন্ডিয়া’ বলে ডাকত … কিন্তু আজ আমাদের দিকে তাকান। এখানে মানুষ পেঁয়াজের জন্য হন্যে হয়ে ঘুরছে। কোথাও কোথা পেঁয়াজের কেজি ২০০ টাকায় পৌঁছেছে”।

প্রসঙ্গত, শনিবার নয়াদিল্লির রামলীলা ময়দানে কেন্দ্রীয় সরকারের তথাকথিত ‘জনবিরোধী’ নীতির বিরুদ্ধে ‘ভারত বাঁচাও র‍্যালি’ নামে বিরাট সমাবেশের আয়োজন করেছে কংগ্রেস। সভায় প্রধান বক্তা হিসেবে উপস্থিত হন কংগ্রেসের অন্তর্বর্তীকালীন সভানেত্রী সনিয়া গান্ধী৷

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.