প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ফাইল ছবি

খবর অনলাইন ডেস্ক: বুধবার বড়োসড়ো রদবদল হতে চলেছে কেন্দ্রের নরেন্দ্র মোদী মন্ত্রীসভায়। ২০১৯ সালে দ্বিতীয় বার কেন্দ্রের ক্ষমতায় আসার পর এই প্রথম মন্ত্রীসভার সম্প্রসারণ হচ্ছে। শোনা যাচ্ছে, পারফরমেন্সের ভিত্তিতে বেশ কিছু পুরনো মুখ বাদ পড়তে পারে আবার অন্তর্ভুক্ত হবেন নবীন নেতারা। সূত্রের খবর, এ দিন সন্ধে ৬টা শপথ নেবেন নতুন মন্ত্রীরা। রইল যাবতীয় আপডেট…

শপথ নিচ্ছেন যে ৪৩ জন: নারায়ণ টাটু রানে, সর্বানন্দ সোনোয়াল, ড. বীরেন্দ্র কুমার, জোতিরাদিত্য সিদ্ধিয়া, রামচন্দ্রপ্রসাদ সিং, অশ্বিনী বৈষ্ণব, পশুপতি কুমার পারস, কিরণ রিজিজু, রাজকুমার সিং, হরদীপ সিং পুরী, মনসুখ মাণ্ডব্য, ভুপেন্দ্র যাদব, পুরুষোত্তম রুপালা, জি কিসান রেড্ডি, অনুরাগ সিং ঠাকুর, পঙ্কজ চৌধুরি, অনুপ্রিয়া সিং প্যাটেল, সত্যপাল সিং বাঘেল, রাজীব চন্দ্রশেখর, শোভা করণদোলজে, ভানুপ্রতাপ সিং বর্মা, দর্শনা বিক্রম জার্দোশ, মীনাক্ষি লেখী, অন্নপূর্ণা দেবী, এ নারায়ণস্বামী, কৌশল কিশোর, অজয় ভাট, বি এল বর্মা, অজয় কুমার, দেবুসিন চৌহান ভগবন্ত খুবা, কপিল মোরেশ্বর পাতিল, সুভাষ সরকার, প্রতিমা ভৌমিক, ভগবত কিষাণরাও কারাদ, রাজকুমার রঞ্জন সিং, ভারতী প্রবীণ পওয়ার, বিশ্বেশ্বর টুডু, শান্তনু ঠাকুর, মুঞ্জাপারা মহেন্দ্রভাই, জন বার্লা, এল মুরুগান এবং নীতীশ প্রামাণিক।

বিস্ময়কর পদত্যাগ: ইস্তফা দিলেন কেন্দ্রীয় মন্ত্রী রবিশঙ্কর প্রকাশ, প্রকাশ জাভাড়েকর। বিস্তারিত পডুন এখানে: পদত্যাগ করলেন কেন্দ্রীয় মন্ত্রী রবিশঙ্কর প্রকাশ এবং প্রকাশ জাভাড়েকর

ইস্তফা আর চারের: নরেন্দ্র মোদী মন্ত্রীসভা থেকে ইস্তফা দিলেন আরও চার মন্ত্রী। যাঁদের মধ্যে রয়েছেন রতনলাল কাটারিয়া, প্রতাপচন্দ্র ষড়ঙ্গী ও অশ্বিনী চৌবে এবং থাওয়ারচাঁদ গহলৌত।

বাংলা থেকে চার মন্ত্রী: বাংলা থেকে মন্ত্রী হচ্ছেন শান্তনু ঠাকুর, নিশীথ প্রামাণিক, সুভাষ সরকার ও জন বার্লা।

বাবুলের ইস্তফা: মন্ত্রিত্ব থেকে ইস্তফা দিলেন কেন্দ্রের পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন দফতরের প্রতিমন্ত্রী বাবুল সুপ্রিয়।

স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ: পদত্যাগ করলেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী ডা. হর্ষ বর্ধন। কোভিড মহামারি মোকাবিলা নিয়ে ব্যাপক সমালোচনার মুখে পড়েছেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী।

মন্ত্রী হচ্ছেন নিশীথ: মোদী মন্ত্রীসভায় ঠাঁই পাচ্ছেন পশ্চিমবঙ্গ থেকে নির্বাচিত সাংসদ নিশীথ প্রামাণিক। সংবাদ সংস্থা এএনআই-এর কাছে বলেন, “আমি আজ রাষ্ট্রপতি ভবনে যাচ্ছি। আমি আশাবাদী”।

খাদ্যেও ইস্তফা: কেন্দ্রীয় মন্ত্রীসভা থেকে ইস্তফা দিলেন উপভোক্তা বিষয়ক, খাদ্য ও গণবন্টন প্রতিমন্ত্রী দানবে রাওসাহেব পাতিল। এলজেপি নেতা রামবিলাস পাসোয়ান এই মন্ত্রকের দায়িত্বে ছিলেন। তাঁর মৃত্য়ুর পর দায়িত্ব যায় পীযূষ গয়ালের হাতে।

চার মন্ত্রীর পদত্যাগ: কেন্দ্রীয় মন্ত্রিসভা থেকে ইস্তফা দিলেন শ্রমমন্ত্রী সন্তোষ গঙ্গোয়ার, মহিলা ও শিশু উন্নয়ন মন্ত্রকের প্রতিমন্ত্রী দেবশ্রী চৌধুরী, কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী রমেশ পোখরিওয়াল নিশঙ্ক এবং শিক্ষা প্রতিমন্ত্রী সঞ্জয় ধোত্রে।

পূর্ণাঙ্গ প্রতিবেদন পড়ুন এখানে: নয়া মুখ ৩৬, নরেন্দ্র মোদীর মন্ত্রী বেড়ে এখন ৭৭

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন