হাটে ‘হাঁড়ি’ ভেঙেছেন শরদ পওয়ার, মেয়ে বলছেন ‘মোদী মহান’!

0
প্রতীকী ছবি

ওয়েবডেস্ক: মহারাষ্ট্রে সরকার গঠন নিয়ে টালামাটাল পরিস্থিতিতে নয়াদিল্লি গিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে সাক্ষাৎ করেছিলেন এনসিপি প্রধান শরদ পওয়ার। ওই বৈঠকে মোদী তাঁকে এনডিএ জোটে যোগ দেওয়ার প্রস্তাব দিয়েছিলেন বলে আগেই জানিয়েছে এক কেন্দ্রীয় মন্ত্রী। এ বার স্বয়ং পওয়ার দাবি করছেন, মহারাষ্টের বিজেপির সঙ্গে সরকার গড়লে তাঁর মেয়ে সুপ্রিয়া সুলেকে কেন্দ্রীয় মন্ত্রী করে দেওয়ার ‘অফার’ দিয়েছিলেন প্রধানমন্ত্রী। পওয়ারের এমন মন্তব্যের পরই ‘রাজনৈতিক বিকিকিনি’ নিয়ে জোর চর্চা চলছে দেশ জুড়ে।

প্রবীণ নেতা পওয়ার বলেছেন, “মহারাষ্ট্রে শিবসেনাকে রুখতে আমাকে এনডিএ-তে যোগ দেওয়ার প্রস্তাব দেওয়া হয়। মোদী আমাকে বলেন, চলুন এক সঙ্গে ঘোষণা করি। কিন্তু আমি জানিয়ে দিই, এটা আমার পক্ষে সম্ভব নয়। আমার সঙ্গে আপনার সম্পর্ক ভালো। এই সম্পর্ক ভবিষ্যতেও থাকবে। কিন্তু এক সঙ্গে কাজ করা সম্ভব নয়”।

সপ্তাহের শুরুর দিন থেকেই পওয়ারকে দেওয়া মোদীর রাজনৈতিক প্রস্তাব নিয়ে জোর জল্পনা চলছে। একটি মহল দাবি করেছে, মোদী না কি পওয়ারকে বলেন, মহারাষ্ট্রে সরকার গঠনে বিজেপিকে সহায়তা করলে তাঁকে দেশের রাষ্ট্রপতি করে দেওয়া হবে। তবে এই ধরনের কোনো প্রস্তাবের কথা অস্বীকার করেন পওয়ার। কিন্তু তিনি জানান, “আমার মেয়ে সুপ্রিয়াকে কেন্দ্রীয় মন্ত্রিসভার সদস্য করার প্রস্তাব দিয়েছিলেন মোদী”।

এ প্রসঙ্গে সুপ্রিয়ার মন্তব্য, “আমি ওই বৈঠকে ছিলাম না। এটি ছিল দু’জন সিনিয়রদের মধ্যে। তিনি যদি প্রস্তাব দিয়ে থাকনে, তা হলে সেটা প্রধানমন্ত্রীর মহানুভবতা। মহারাষ্ট্রে ব্যক্তিগত সম্পর্ক অত্যন্ত গুরুত্বপূর্ণ, তাতে রাজনৈতিক মতাদর্শগত পার্থক্য যতই থাক”।

Narendra modi and Sharad Pawar
ফাইল ছবি

একই সঙ্গে সুপ্রিয়া বলেন, “পওয়ার শুধুমাত্র আমার বাবা নন, তিনি আমার বস-ও। আর এটা তো আপনি মানবেন, যে বস সবসময়ই সঠিক সিদ্ধান্ত নেন”। বরাবরের বিরোধী হিসাবে পরিচিত শিবসেনার সঙ্গে জোট সরকার গঠন প্রসঙ্গে সুপ্রিয় বলেন, এই পদ্ধতিতে “চিন্তাভাবনায় সুস্পষ্টতা রয়েছে”, যে কারণে তিনি বিভ্রান্ত হননি।

[ আরও পড়ুন: শরদ পওয়ারকে এনডিএ জোটে যোগ দেওয়ার আমন্ত্রণ নরেন্দ্র মোদীর! ]

প্রসঙ্গত, গত সোমবার একটি মরাঠি বৈদ্যুতিন সংবাদ মাধ্যমে সাক্ষাৎকার দেওয়ার সময় পওয়ার প্রধানমন্ত্রীর প্রস্তাবের কথা ব্যক্ত করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.