প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ভাই প্রহ্লাদ মোদী। ফাইল ছবি

নয়াদিল্লি: মঙ্গলবার দিল্লিতে প্রতিবাদে শামিল হলেন প্রধানমন্ত্রীর ভাই প্রহ্লাদ মোদী (Prahlad Modi)। অল ইন্ডিয়া ফেয়ার প্রাইস শপ ডিলারস ফেডারেশনের সহ-সভাপতি প্রহ্লাদ। এ দিন বিভিন্ন দাবি-দাওয়া নিয়ে দিল্লির যন্তর মন্তরে প্রতিবাদে শামিল হন সংগঠনের অন্য সদস্যদের নিয়ে।

এ দিন সাংবাদিকদের মুখোমুখি হলে প্রহ্লাদ বলেন, সংগঠনের বিভিন্ন দাবি নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছে একটি স্মারকলিপি জমা দেবে অল ইন্ডিয়া ফেয়ার প্রাইস শপ ডিলারস ফেডারেশনের একটি প্রতিনিধি দল।

তাঁর কথায়, “বেঁচে থাকার জন্য নিত্যদিনের খরচ ক্রমশ বাড়ছে। অথচ রেশন ডিলাররা সেই ব্যয়ের বোঝা মাথায় নিয়েই কাজ করে চলেছেন। প্রতি কেজিতে মাত্র ২০ পয়সার মার্জিন আদতে নির্মম রসিকতা। আমাদের আর্থিক দুর্দশার অবসানের জন্য আমরা কেন্দ্রীয় সরকারের কাছে মার্জিন বাড়ানোর অনুরোধ জানাচ্ছি”।

তিনি আরও বলেন, অল ইন্ডিয়া ফেয়ার প্রাইস শপ ডিলারস ফেডারেশন বুধবার একটি জাতীয় কার্যনির্বাহী সভা করবে। সেখানে গৃহীত সিদ্ধান্তের ভিত্তিতে সংগঠনের পরবর্তী পদক্ষেপ স্থির করা হবে। নিজেদের দাবি আদায়ের লক্ষ্যে আগামী বুধবার লোকসভার স্পিকার ওম বিড়লার সঙ্গেও সাক্ষাতের পরিকল্পনা নিয়েছে সংগঠন।

ন্যায্য মূল্যের দোকানগুলির মাধ্যমে চাল, গম এবং চিনির বিতরণে মার্জিন বাড়ানোর দাবি করছে সংগঠন। একই দাবি করা হয়েছে ভোজ্যতেল এবং ডালের ক্ষেত্রেও। পাশাপাশি, সারা দেশে বিনামূল্যে খাদ্যশস্য বিতরণের জন্য ‘পশ্চিমবঙ্গের রেশন মডেল’ কার্যকর করার দাবিও জানিয়েছে তারা। এ ছাড়াও, জম্মু ও কাশ্মীর-সহ সমস্ত রাজ্যের জন্য সমস্ত প্রাপ্য মার্জিন অবিলম্বে পরিশোধ করা উচিত বলে জানিয়েছেন সংগঠনের সদস্যরা।

আরও পড়তে পারেন:

অমিত শাহের কাছে তৃণমূলের ১০০ নেতার তালিকা পেশ শুভেন্দুর, নাম রয়েছে সাংসদ, বিধায়ক থেকে মন্ত্রীরও

ঝাড়খণ্ডের তিন বিধায়কের কাছ থেকে টাকা উদ্ধারের ঘটনায় তল্লাশি, বিকানির ভবনে তালা ভেঙে ঢুকল সিআইডি

স্বাস্থ্য দফতরে কর্মী নিয়োগে দুর্নীতির আশংকা, রাজ্যের রিপোর্ট চেয়ে সময়সীমা বাঁধল হাইকোর্ট

টাকা কার? বিস্ফোরক দাবি অর্পিতার

প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন পদে কর্মী নিয়োগ, আবেদনের শেষ তারিখ ৪ আগস্ট

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন