শরদ পওয়ারকে এনডিএ জোটে যোগ দেওয়ার আমন্ত্রণ নরেন্দ্র মোদীর!

0
Narendra modi and Sharad Pawar
ফাইল ছবি

ওয়েবডেস্ক: কেন্দ্রীয় মন্ত্রী এবং রিপাবলিকান পার্টি অব ইন্ডিয়া (এ) প্রধান রামদাস আঠাওয়ালে শনিবার বলেন, চলতি সপ্তাহে প্রধানমন্ত্রীর সঙ্গে এনসিপি প্রধান শরদ পওয়ারের বৈঠকেই তাঁকে এনডিএ জোটে যোগ দেওয়ার আমন্ত্রণ জানানো হয়ে থাকতে পারে। স্বয়ং নরেন্দ্র মোদী মহারাষ্ট্রের বর্তমান রাজনৈতিক পরিস্থিতির কথা তুলে ধরে তাঁকে এনডিএ জোটে যোগ দেওয়ার আমন্ত্রণ জানাতে পারেন।

রাজ্যের কৃষকদের সংকটের সমাধান করার আর্জি নিয়েই প্রধানমন্ত্রীর সঙ্গে ওই সাক্ষাৎ করেছিলেন বলে জানা যায় এনসিপি প্রধান। এক দিকে যখন রাজ্যে সরকার গঠন নিয়ে টালামাটাল পরিস্থিতি, তেমন একটা সময়ে দিল্লি গিয়ে মোদীর সঙ্গে পওয়ারের বৈঠককে কেন্দ্র করে বিবিধ জল্পনা ছড়ায়।

রামদাস আঠাওয়ালে

শনিবার এনসিপি নেতা অজিত পওয়ারের সমর্থনে বিজেপির দেবেন্দ্র ফডনবিস মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নেওয়ার পরপরই রামদাস বলেন, শিবসেনার এনডিএ থেকে বেরিয়ে যাওয়ার প্রসঙ্গে মোদী এনসিপিকে এনডিএ জোটে অংশ নেওয়ার আমন্ত্রণ জানাতে পারেন।

শনিবার সকালে শপথ নিচ্ছেন দেবেন্দ্র ফডনবিস এবং অজিত পওয়ার

গত ২০ নভেম্বর মোদী-পওয়ার বৈঠক প্রসঙ্গে রামদাস বলেন, “মোদী এবং পওয়ার কৃষকদের পরিস্থিতি নিয়ে আলোচনা করেন। সেখানেই মোদীজি পওয়ারকে বলতে পারেন, এনডিএ-তে এনসিপির অংশ নেওয়া খুবই গুরুত্বপূর্ণ। শিবসেনা এনডিএ ছেড়ে দিলে আর একটা বড়ো দল শরিক হতেই পারে”।

[ আরও পড়ুন: মহারাষ্ট্রে সরকার গঠনে মহানাটকীয় মোড়! শপথ নিলেন দেবেন্দ্র ফডনবিস ]

আঠাওয়ালে বলেন, “আমি মনে করি বিজেপি, আরপিআই এবং এনসিপিকে নিয়ে এক সঙ্গে সরকার গঠন করার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। এ নিয়ে আলোচনা হয়েছিল। আমার বিশ্বাস যে কংগ্রেস এনসিপি-শিবসেনাকে সমর্থন করবে না এবং স্বয়ংক্রিয়ভাবে এনসিপি এবং বিজেপি একত্রিত হবে। গত রাতে সেই সিদ্ধান্তই নেওয়া হয়েছিল”।

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন