সরকারের ডাকা সর্বদল বৈঠক এড়ালেন প্রধানমন্ত্রী মোদী

0

নয়াদিল্লি: সংসদের শীতকালীন অধিবেশন শুরুর আগের দিন নিজের সরকারের ডাকা সর্বদল বৈঠক এড়িয়ে গেলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। যা নিয়ে আক্রমণ শানাল বিরোধীরা।

সরকারের পক্ষ থেকে বৈঠকে উপস্থিত ছিলেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং, বাণিজ্যমন্ত্রী পীযূষ গয়াল। আগামী সোমবার থেকে শুরু হচ্ছে সংসদের শীতকালীন অধিবেশন। প্রথা মেনে আগের দিন সর্বদল বৈঠক ডেকেছিল সরকার।

মোদীর এ দিনের অনুপস্থিতি নিয়ে রাজ্যসভায় কংগ্রেস নেতা মল্লিকার্জুন খাড়্গে বলেন, “আমরা আশা করছিলাম সভায় যোগ দেবেন প্রধানমন্ত্রী। আমাদের সঙ্গে তিনি মত বিনিময় করবেন। কৃষি আইন সম্পর্কে আরও জানতে চেয়েছিলাম আমরা। কারণ এটা নিয়ে আশঙ্কা রয়েছে। তিনটি আইন বাতিলের পর আবার নতুন কোনো আইন আসবে কি না, তা নিয়ে কৃষকদের মনেও সংশয় রয়েছে”।

কংগ্রেস ইতিমধ্যেই দাবি করেছে, আন্দোলনে যোগ দিয়ে মৃত কৃষকদের পরিবারকে আর্থিক ক্ষতিপূরণ দিতে হবে। এ ছাড়াও জ্বালানির দামবৃদ্ধি এবং প্রকৃত নিয়ন্ত্রণরেখায় চিনের সঙ্গে ভারতের সংঘাত নিয়েও প্রশ্ন তুলেছে কংগ্রেস।

এ দিনের বৈঠকে অংশ নিয়েছিল ৩১টি দল। ওই বৈঠকে অংশ না নিয়ে প্রধানমন্ত্রী কি ঐতিহ্য লঙ্ঘন করেছেন? এমন প্রশ্নে সংসদ বিষয়ক মন্ত্রী প্রহ্লাদ জোশী বলেন, প্রধানমন্ত্রীকে যে সর্বদল বৈঠকে অংশ নিতেই হবে, তেমন কোনো ঐতিহ্য কোনোকালেই ছিল না।

এ দিকে বৈঠক থেকে বেরিয়ে যান আপ নেতা সঞ্জয় সিংহ। অভিযোগ, তাঁকে বলতে দেওয়া হয়নি। তিনি ফসলের ন্যূনতম সহায়ক মূল্য নিয়ে সরকারি গ্যারান্টির বিষয়ে বলতে চেয়েছিলেন। পাশাপাশি, ওয়াইএসআর কংগ্রেস দাবি করেছে, এমএসপির জন্য একত্রিত বিধির জন্য সরকারের উচিত একটি যৌথ সংসদীয় কমিটি গঠন করা।

উল্লেখ্যনীয় ভাবে, প্রায় সমস্ত বিরোধী দল স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অজয় ​কুমার মিশ্রকে বরখাস্ত করার দাবি করে এ দিন। মন্ত্রীর ছেলের বিরুদ্ধে উত্তরপ্রদেশের লখিমপুর খেরিতে কৃষকদের উপর দিয়ে গাড়ি চালিয়ে খুনের অভিযোগ উঠেছে।

আজকের আরও কিছু উল্লেখযোগ্য খবর পড়ুন এখানে:

নদিয়ার মর্মান্তিক পথ দুর্ঘটনায় শোকপ্রকাশ মোদী-শাহের, সাহায্যের আশ্বাস মমতার

বৈঠকে অনুপস্থিত অর্জুন সিং, দলবদলের জল্পনা নিয়ে মুখ খুললেন দিলীপ ঘোষ

কংগ্রেসের প্রার্থীতালিকায় নাম, বিদায়ী কাউন্সিলর জানালেন, ‘তৃণমূলেই আছি’

‘আমি ক্ষমতায় নয়, সেবায় থাকতে চাই’, দেশবাসীর উদ্দেশে ‘মন কি বাত’ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর

২৪ দিন আগে শুল্ক কমিয়েছিল কেন্দ্র, রবিবার পেট্রোল-ডিজেলের দাম কত

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন