পঞ্জাবে ২০ মিনিট আটকে প্রধানমন্ত্রীর কনভয়, বিমানবন্দরে ফিরে মোদী বললেন, ‘বেঁচে আছি, এই অনেক’

0

ফিরোজপুর: গন্তব্যে পৌঁছোতে না পারার কারণে কর্মসূচি বাতিল করা হল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর। যাত্রাপথে ১৫-২০ মিনিট কনভয় আটকে থাকার পর বিমানবন্দরে ফিরে প্রধানমন্ত্রী বলেন, “বেঁচে আছি, এই অনেক। এর জন্য মুখ্যমন্ত্রী (পঞ্জাবের মুখ্যমন্ত্রী)-কে আমার হয়ে ধন্যবাদ জানাবেন”।

বুধবার পঞ্জাবের হুসেইনিওয়ালায় জাতীয় শহিদ মেমোরিয়ালে একটি কর্মসূচি ছিল প্রধানমন্ত্রীর। ভাতিন্দা বিমানবন্দরে নেমে হেলিকপ্টার করে যাওয়ার কথা থাকলেও খারাপ আবহাওয়ার কারণে সড়ক পথেই রওনা দেন তিনি। যাত্রাপথে একটি উড়ালপুলে তাঁর কনভয় আটকে পড়ে। একটি সেতুর উপর পৌঁছে ১৫-২০ মিনিট অপেক্ষা করেন প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রীর নিরাপত্তা বিঘ্নিত হওয়ার কারণে সেখান থেকে তাঁকে ফিরিয়ে আনেন নিরাপত্তা আধিকারিকরা।

ঘটনায় প্রকাশ, মোদীর যাত্রাপথে পথ অবরোধ করেছিলেন এক দল বিক্ষোভকারী। কিন্তু ওই বিক্ষোভের কারণ প্রধানমন্ত্রী নন বলেই জানা গিয়েছে।

হুসেইনিওয়ালায় জাতীয় শহিদ মেমোরিয়াল থেকে ওই সেতুটি প্রায় ৩০ কিমি দূরে। এত কাছে এসেও প্রায় ২০ মিনিট আটকে থাকতে হয় প্রধানমন্ত্রীকে। স্বরাষ্ট্রমন্ত্রকের মতে, এই ঘটনা প্রধানমন্ত্রীর নিরাপত্তায় একটা বড়ো ত্রুটির ছাপ স্পষ্ট।

স্বরাষ্ট্রমন্ত্রক সূত্রে এক বিবৃতিতে জানানো হয়েছে, “প্রধানমন্ত্রীর সফর সূচি সম্পর্কে আগেভাগেই পঞ্জাব সরকারকে বিস্তারিত তথ্য দেওয়া হয়েছিল। নিয়ম অনুযায়ী প্রধানমন্ত্রীর নিরাপত্তা যাতে কোনো রকম ভাবে বিঘ্নিত না হয়, সেই সংক্রান্ত যাবতীয় বন্দোবস্ত করার কথা ছিল সরকারের। পঞ্জাব সরকারের কাছে এই ঘটনার বিস্তারিত রিপোর্ট চাওয়া হয়েছে। রাজ্য প্রশাসনকে বলা হয়েছে, প্রধানমন্ত্রীর নিরাপত্তা বিঘ্নিত করার ঘটনায় যারা দায়ী, তাদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নিতে”।

উল্লেখ্য, এ দিন ফিরোজপুর থেকে ৪২ হাজার ৭৫০ কোটি টাকার প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন প্রধানমন্ত্রী। সেখানে উপস্থিত ছিলেন প্রাক্তন মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিংহ। বৃষ্টির কারণে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সমাবেশে যোগ দেননি। তবে মঞ্চ থেকে অন্য নেতারা বক্তৃতা করেন।

আরও পড়তে পারেন:

কমিটির একাধিক সদস্য কোভিড আক্রান্ত, স্থগিত হয়ে গেল কলকাতা চলচ্চিত্র উৎসব

ইপিএফ গ্রাহকদের জন্য সুখবর! এক ধাক্কায় অনেকটা বাড়তে পারে ন্যূনতম পেনশন

পুরভোটে ফের আইনি জট! পিছনোর মামলা হাইকোর্টে, অনুমতি ডিভিশন বেঞ্চের

‘যেখানে উন্নয়ন, সেখানে থাকব’, বিজেপি-র হোয়াটসঅ্যাপ গ্রুপ ছাড়ার পর হিরণ চট্টোপাধ্যায়ের দলবদলের জল্পনা

হোম আইসোলেশনের মেয়াদ কমাল কেন্দ্র, জানুন ১৪ দিন থেকে কমে কত হল

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন